চাঁদপুর

আন্দোলনের জন্যে সবাইকে মাঠে নামতে হবে : শফিক ভূঁইয়া

চাঁদপুর জেলা যুবদল একাংশের পরিচিতি ও আলোচনা সভা বৃহস্পতিবার (১ নভেম্বর) দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শহরের নতুনবাজার ট্রাকঘাট এলাকায় অনুষ্ঠিত হয়েছে।

সভায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক রায় প্রত্যাহারের দাবি জানানো হয়। এছাড়া দুর্ঘটনায় নিহত জেলা যুবদল নেতা মজিব গাজীর জন্যে এক মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়।

চাঁদপুর জেলা যুবদলের পরিচিতি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া।

বক্তব্যে শফিক ভূইয়া অভিযোগ করে বলেন, বিএনপি ও জিয়া পরিবারকে নিচিহৃ করতে বর্তমান আওয়ামী লীগ সরকার সকল ধরনের ষড়যন্ত্র করছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে বিএনপিকে দূরে রাখতে সরকার পরিকল্পিত ভাবে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সাজানো মামলায় রায় দিয়ে কারান্তরীণ করেছে। এখন আবার লোক দেখোনো সংলাপের কথা বলে খালেদা জিয়ার সাজা বাড়িয়ে দিয়েছে।

তিনি দলীয় নেতাকর্মীদের বলেন, আর ঘরে বসে থেকে লাভ নেই। আন্দোলনের জন্য সবাইকে মাঠে নামতে হবে। খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বানাতে হলে আন্দোলনের বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে জেলা যুবদল একাংশের সভাপতি রাফিউস সাহাদাত ওয়াসিম পাটওয়ারী বলেন, শফিক ভূঁইয়া রাজপথের সৈনিক। শফিক ভূঁইয়া পুলিশ, প্রশাসন ও আওয়ামী লীগের লাল চোখকে ভয় পায় না। কারণ শফিক ভূঁইয়া কর্মী থেকে নেতা হয়েছেন। তিনি জানেন কিভাবে রাজনিতি করতে হয়। রাজপথ কাপাতে হয়। শফিক ভূঁইয়া এখনো রাজপথে নেমে ডাক দিলে অনেকের হুঁশ থাকবেনা। আগামী নির্বাচনে শফিক ভূইয়া আমাদের সংসদ সদস্য প্রার্থী। তাকে নিয়েই আমরা মাঠে নামবো।

তিনি আরো বলেন, আমরা কোন অপশক্তিকে শক্তি মনি করি না। জেলা যুবদলের নেতৃত্বেই চাঁদপুরে আন্দোলনের রুপরেখা তৈরি হবে।

চাঁদপুর জেলা যুবদল একাংশের সাধারণ সম্পাদক হাজী মনির মিয়াজীর পরিচালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক কাজী গোলাম মোস্তফা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি জসীম উদ্দিন খান বাবুল, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক খলিলুর রহমান গাজী, জেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক শাহ নেওয়াজ খান।

সভায় আরো বক্তব্য রাখেন, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন বাচ্চু, জেলা যুবদলের সহ-সভাপতি হাজিগঞ্জের আবু নাছের শাহ, সহ-সভাপতি সদরের আজাদ হোসেন আজাদ, সহ-সভাপতি হাজিগঞ্জের আক্তার হোসেন দুলাল, সহ-সভাপতি শাহরাস্তির আজগর হোসেন, সহ-সভাপতি শাহ আলম বাদল, ফরিদগঞ্জের ফরহাদ পাটওয়ারী, যুগ্ম-সম্পাদক মো. হানিফ বেপারী, সহ-সাধারণ সম্পাদক সেলিম ভূঁইয়া, জেলা ছাত্রদলের সভাপতি সফিউদ্দিন বাবলু, সাধারণ সম্পাদক সুকুমার রায় প্রমুখ।

সভা শুরুতে কোরআন তেলোয়াত করেন জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান শেখ।

স্টাফ করেসপন্ডেন্ট,
৩১ অক্টোবর, ২০১৮

Share