চাঁদপুরে আগুনে পুড়ে শিশুসহ ৫ বসতঘর ছাই

চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নে আগুনে পুড়ে শিশুসহ ৫টি বসতঘর ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত পরিবার।

১২ ফেব্রুয়ারি শনিবার দুপুরে বিষ্ণুপুর ইউনিয়নের সুগন্ধি গ্রামের গাজী বাড়ির জয়নাল গাজীর ঘরে হঠাৎ করেই আগুন সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখায় পাশের আরো ৪টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এ আগুনের লেলিহান শিখা থেকে রক্ষা পায়নি জয়নাল গাজীর ৩ বছরের ঘুমন্ত শিশুটিও। আগুনের লেলিহান শিখায় পুড়ে ছাই হয়ে যায় শিশুটিও।

স্থানীয় লোকজন বিষয়টি তাৎক্ষণিক চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে তারা আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার খবর শুনে তাৎক্ষণিক চাঁদপুর সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে যায়।

ধারণা করা হচ্ছে, সিলিন্ডার গ্যাস থেকে আগুনের সূত্রপাত হয়।

চাঁদপুর ফায়ার সার্ভিস স্টেশন উত্তরের ইনচার্জ মো. জাকির হোসেন বলেন, আগুনের সংবাদ পাওয়া মাত্র আমরা ঘটনাস্থলের উদ্দেশে রওনা হই। দুপুর ১২টায় শুরু করে সাড়ে ১২টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আমাদের দুটি ইউনিট। একজন শিশুর মৃত্যু হয় এবং অন্য কেউ আহত হয়নি।

তিনি আরো বলেন, আগুন লাগা ঘরগুলোতে বিদ্যুৎ সংযোগ আছে ও গ্যাস সিলিন্ডার আছে কিন্তু কিভাবে আগুনের সূত্রপাত এই মুহূর্তে বলা যাচ্ছে না। ক্ষয়ক্ষতিসহ আগুন লাগার কারণ তদন্ত করে দেখা হচ্ছে।

স্টাফ করেসপন্ডেট, ১৩ ফেব্রুয়ারি ২০২২

Share