Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / বলাখাল জেএন উবি এন্ড কারিগরি কলেজের সভাপতি দেলোয়ার মুন্সী
বলাখাল

বলাখাল জেএন উবি এন্ড কারিগরি কলেজের সভাপতি দেলোয়ার মুন্সী

চাঁদপুরের হাজীগঞ্জ বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট সমাজ সেবক দেলোয়ার হোসেন মুন্সী। রবিবার (১৯ মে) বিকাল ৩ টায় ম্যানেজিং কমিটির নির্বাচিত সদস্যদের সভা অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খোদেজা বেগমের পরিচালনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সকল নির্বাচিত অভিভাবক সদস্য একমত হয়ে সভায় সমাজ সেবক দেলোয়ার হোসেন মুন্সীকে সভাপতি পদে প্রস্তাব সমর্থনে নির্বাচিত করেন। বিশিষ্ট সমাজ সেবক দেলোয়ার হোসেন মুন্সী স্থানীয় সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপির মনোনিত ব্যাক্তি।

সভায় আর কোন প্রতিদ্বন্দ্বী নাম সভাপতি হওয়ার জন্য উপস্থাপন না হওয়ার তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় সকল নির্বাচিত অভিভাবক সদস্যদের প্রস্তাব সমর্থনে নির্বাচিত হন। তথাপি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম জাহাঙ্গীর এ বিষয়ে অন্যান্য কার্যক্রম সংসদ সদস্যকে অবগত করে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে গ্রহন করবেন বলে, সভার সভাপতি হিসাবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সভার সমাপ্তি করেন।

উল্লেখ্য যে, শিক্ষা অধিদপ্তর তথা শিক্ষা বোর্ডের ম্যানেজিং কমিটির সভাপতি নিয়োগ এর বিধান হলো, নির্বাচিত অভিভাবক সদস্যগন প্রস্তাব সমর্থনে সভাপতি নির্বাচিত করবেন। যদি একাধিক প্রার্থী থাকে তাহলে নির্বাচিত সদস্যগন ভোট প্রয়োগের মাধ্যমে নির্বাচিত করবেন, যিনি বেশি সদস্যের ভোট পাবেন তিনি সভাপতি হবেন। যেহেতু দেলোয়ার হোসেন মুন্সী একক মনোনীত হিসাবে সভাপতি পদে সকল নির্বাচিত সদস্যদের প্রস্তাব ও সমর্থনে হয়েছেন, তাই তিনি শিক্ষা বোর্ডের নীতিমালা অনুযায়ী তিনি সভাপতি নির্বাচিত হয়েছেন।

দেলোয়ার হোসেন মুন্সী বলাখাল নুরে মদীনা নেছারিয়া সিনিয়র মাদ্রাসার গভার্ণিং বডির সভাপতি, রোটারী ক্লাব অব হাজীগঞ্জ এর সভাপতি হিসাবে দ্বায়িত্ব পালন করেছিলেন। বলাখাল মকবুল আহমেদ ডিগ্রী কলেজের গভার্ণিং বডির সদস্য ছিলেন। তিনি হাজীগঞ্জ পৌরসভা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হিসাবে দ্বায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি সামাজিক বিভিন্ন অঙ্গ সংগঠনের সাথে জনসেবামূলক কার্যক্রমে জড়িত রয়েছেন।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ২০ মে ২০২৪