Home / চাঁদপুর / বর্তমান সরকার নারী শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে :পৌর মেয়র
সরকার

বর্তমান সরকার নারী শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে :পৌর মেয়র

চাঁদপুর লেডি প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন ও পুরস্কার বিতরণ-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। ১৩ ফেব্রুয়ারী মঙ্গলবার বিকেলে বিদ্যালয় মাঠে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, তোমরা যারা আজকে শিক্ষার্থী তাদের একটা দায় থাকে চিন্তা থাকে যে বড় হয়ে পিতা মাতার প্রতি দায়িত্ব পালন করবো। তোমাদের কিন্তু আরো একটি দায়িত্ব রয়েছে। সেই দায়িত্বের কথা কিন্তু আমরা ভুলে যাই সেটা হচ্ছে দেশের প্রতি দায়। তোমাদের সেই দায়িত্বও পালন করতে হবে।আজকে দেশের সর্বোচ্চ বাজেট শিক্ষাখাতে। এক সময় মনে করা হতো মেয়েদের শিক্ষার কোন প্রয়োজন নেই। কিন্তু বর্তমান সরকার নারী শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে। যাতে আমাদের মেয়েরা কোন ভাবেই পিছয়ে না পড়ে। কারন আমাদের দেশের অর্ধেকেরও বেশি নারী।তাদের বাদ দিয়ে কখনোই দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব নয়।

তিনি বলেন,আমরা এই চাঁদপুরের শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের চেষ্টা করেছি। যেহেতু আমাদের চাঁদপুরের মাটি ও মানুষের নেতা ডা. দীপু মনি সরকারের শিক্ষামন্ত্রীর দায়িত্বে ছিলো।আমরা ডা. দীপু মনি ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।

তিনি আরো বলেন, আমরা এখানে মোটামুটি সবাই পড়াশুনা করেছি।কিন্তু আমাদের কি মনে আছে ক্লাস সেভেনে ক্লাস নাইনে কি পড়েছি। কারো মনেনেই তাই বর্তমান সরকার কর্মমুখী শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোর্শেদা ইয়াসমিন। ও যৌথ ভাবে অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সহকারী প্রধান শিক্ষক বদরুল হক ও আক্তারুনেছা।

এর আগে সকালে প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর মডেল থানার অফিসার ইনচার্জ শেখ মহসীন আলম।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ১৩ ফেব্রুয়ারি ২০২৪