Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / বর্ণিল আয়োজনে লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের ৬২ বছর পূর্তি উৎসব
লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের

বর্ণিল আয়োজনে লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের ৬২ বছর পূর্তি উৎসব

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, শ্রেণিকক্ষের বাইরে প্রাইভেট পড়ানো কোচিং বাণিজ্যের অংশ। সুতরাং কোচিং সেন্টার বাণিজ্য বন্ধ করতে হবে। শিক্ষকরা কোচিং বাণিজ্যের সাথে জড়াতে পারবে না।

১৭ জানুয়ারি সন্ধ্যায় চাঁদপুরের মতলব উত্তরে বর্ণিল আয়োজনে লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের ৬২ বছর পূর্তি উৎসব পালিত হয়। ওই অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি এমপি বলেছেন, বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া, প্রতিটি শিশুকে স্কুলমুখী করা এবং ঝরে পড়া রোধসহ শিক্ষাক্ষেত্রে এ সরকার ব্যাপক উন্নয়ন করেছে। তবে প্রেিযাগিতামূলক বিশ্বে টিকে থাকতে এখন আমাদের প্রয়োজন যুগোপযুগী শিক্ষা। যা সরকার করে যাচ্ছে। তবে শিক্ষার মানোন্নয়নে যা প্রয়োজন তার সবই করা হচ্ছে। আর এক্ষেত্রে সকলের সহযোগিতা প্রয়োজন।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই পড়তে হবে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা ১৮ ঘন্টা দিন রাত পরিশ্রম করেন।এ বাংলাদেশকে কেউ ধাবায় রাখতে পারবে না। আমরা সবাই মিলে দেশটাকে এগিয়ে নিয়ে যাবো।

তিনি আরো বলেন, দশ বছর আগের বাংলাদেশ অন্ধকার থেকে আলোর দিকে এগিয়ে নিয়েছেন শেখ হাসিনা। বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ও উন্নয়নের রোল মডেল। এ সরকারের আমলে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র করা হবে।

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। খাদ্যের অভাব নেই। দারিদ্রতা কমে গেছে। দেশ শেখ হাসিনার হাতে আছে বিধায় নিরাপদ। সরকারের পাশাপাশি সকলের দাযয়িত্ব দেশটাকে এগিয়ে নেওয়ার। পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে করে সরকার সাহসী কতার পরিচয় দিযয়েছে।

তিনি আরো বলেন,অভিভাবকদের জিপিএ-৫ পেছনে না গিয়ে মেধা তৈরি করতে হবে। বাচ্চাদের জিপিএ- ৫ জন্য চাপ দিবেন না। ২০৪১ সনের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকুন। আমরা ডিগ্রিধারী বেকার চাই না। কারিগরী শিক্ষার ওপর জোর দিতে হবে। ২০২১ সালের মধ্যে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করা হবে।একজন মানুষের জীবনে সে যেন কর্মক্ষম হয় । আমরা কারিকুলাম পরিবর্তন করছি। যুগোপযোগী শিক্ষা চালু করা হবে।

পুনঃ মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক ডঃ দেওয়ান এমদাদুল হক মানিকের সভাপতিত্বে সদস্য সচিব ও ডিএমপির পল্লবী জোন শাহেন শাহ মাহমুদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অ্যাডভোকেট নুরুল আমিন রুৃহুল এমপি, পরিকল্পনা কমিশনের সদস্য ও সিনিয়র সচিব ডঃ শামসুল আলম মোহন, চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এস.এম জাকারিয়া, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে. আর.ওয়াদুদ টিপু,মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ম্যানেজিং কমিটির সভাপতি আলী আজগর খান, অধ্যক্ষ জাকির হোসেন প্রমুখ।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল