চাঁদপুর

বর্ণিল আয়োজনে চাঁদপুর সরকারি ও মহিলা কলেজে নবীনবরণ

বর্ণিল আয়োজনে চাঁদপুর সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের নবিন বরণ ও ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ জুলাই) বেলা ১১টা ও ১২টার সময় পৃথকভাবে এই আয়োজন অনুষ্ঠিত হয়। দুটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

চাঁদপুর সরকারি মহিলা কলেজ হলরুমে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর রাজন চন্দ্র সাহা। ইংরেজী বিভাগের প্রভাষক মো. জহিরুল ইসলাম ও পদর্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. ওমর ফারুকের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ মো. মাসুদুর রহমান, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মাসুদুর রহমান, সিনিয়র শিক্ষক মো. রফিকুল ইসলাম, ইকবাল হোসেন খান প্রমুখ।

অপরদিকে চাঁদপুর সরকারি কলেজে অনুষ্ঠিত নবীন বরণ আয়োজনে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপাদক্ষ অষিত বরণ দাস। কলেজের অর্থনীতি বিভগের সহযোগী অধ্যাপক রুপক রায়ের পরিচালনায় উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান সহ কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষক ও শির্ক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি এমপি বলেন, তোমরা অনেক সৌভাগ্যবাদ এবং ভালো ফলাফল অর্জন করেছ বলেই সরকারি কলেজে ভর্তি হতে পেরেছো। তোমাদের কাছে আমার প্রত্যাশা থাকবে এসএসসিতে যে ফলাফল অর্জন করেছো এইচএসসিতেও একই ভাবে ভালো ফলাফল অর্জন করবে। এখন থেকে স্বপ্ন দেখবে এবং ভবিষ্যৎ পরিকল্পনা নির্ধারণ কর। আমরা তোমাদের পাশে আছে।

তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বের অন্যতম উন্নয়নশীল রাষ্ট্র। সারা বিশ্ব এখন বাংলাদেশকে সম্মানের চোখে দেখে। আর এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বের কারণে। তিনি তার মেধা ও শ্রম দিয়ে দেশকে সঠিক নেতৃত্ব দিয়ে এগিয়ে নিচ্ছেন। তোমাদের প্রতি আমাদের প্রত্যাশা থাকবে প্রত্যেকেই সু-শিক্ষায় শিক্ষিত হয়ে এদেশের সু-নাগরিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবে।

তিনি আরো বলেন, তোমরা যারা একাদশ শ্রেণীর শিক্ষার্থী তারা অনেকটা বড় হয়েছে এবং অনেক কিছুই বুজতে শিখেছো। তোমাদের প্রতি পরিবারের চাওয়াও অনেক বেড়ে গেছে। এজন্য এখন থেকেই তোমাদের নিদের দায়িত্ব নিজেদের নিতে হবে। নিজেকে সুশিক্ষায় শিক্ষিত করে তোলা, ভালো মানুষ হওয়ার, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে থাকাসহ ভালোমন্দ সব বিষয়ে নিদের সিদ্ধান্ত নিতে হবে। তোমাদের প্রতি আমার অনুরোধ থাকবে যে মাদক, বাল্য বিবাহ ও জঙ্গীবাদসহ সকল প্রকার অনৈতিক কাজ থেকে দূরে থাকবে।

প্রতিটি নবীন বরণ অনুষ্ঠানে ডা. দীপু মনি এমপির সাথে দলীয় নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ সহ আওয়ামী লীগ, যুবলী, ছাত্রলীগ ও মহিলা আওয়ালীগের বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Share