Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / বর্ণাঢ্য আয়োজনে ফরিদগঞ্জ বার্তার ২০ বছর পূর্তি উদযাপন
20180224_104742

বর্ণাঢ্য আয়োজনে ফরিদগঞ্জ বার্তার ২০ বছর পূর্তি উদযাপন

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা থেকে প্রকাশিত মাসিক ফরিদগঞ্জ বার্তার ২০ বছর পূর্তি উদযাপন হয়েছে।

এ উপলক্ষে শনিবার (২৪ ফেব্রæয়ারি) বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা, আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ ড.মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া।

গত ২৪ ফেব্রæয়ারি শনিবার সকালে ফরিদগঞ্জ লেখক ফোরাম কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

র‌্যালিটি বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। উপজেলা পরিষদে পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাগর’র সভাপতিত্বে কেক কাটা পূর্ব আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিচালনা করেন উদযাপন কমিটির আহŸায়ক নূরুল ইসলাম ফরহাদ।

তিনি বক্তব্যে বলেন,‘সংবাদপত্র সমাজের দর্পণ। সমাজ তথা রাষ্ট্রের উন্নয়নে রাজনীতিবিদদের পাশাপাশি সংবাদপত্রেরও গুরুত্বপূর্ণ ভ‚মিকা রয়েছে। ফরিদগঞ্জ বার্তা বিগত ২০ বছর ধরে ফরিদগঞ্জের মুখপত্র হিসেবে কাজ করে যাচ্ছে। আমি ব্যক্তিগতভাবে ফরিদগঞ্জ বার্তা এবং এর সম্পাদককে জানি। পত্রিকাটি অত্যন্ত সততার সহিত তার কাজ করে যাচ্ছে। ‘ফরিদগঞ্জ বার্তা’র ধারাবাহিকতা রক্ষার্থে ফরিদগঞ্জের সকল বিত্তশালীর উচিত সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া।’

এতে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল খায়ের পাটোয়ারী, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ ড.মুহিব উল্লা খান।

সহযোগিতায় ছিলেন, উদযাপন কমিটির প্রধান সমন্বয়কারী প্রবীর চক্রবর্তী ও সদস্য সচিব আতাউর রহমান সোহাগ।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- উপজেলা যুবলীগের আহŸায়ক বিল্লাল হোসেন, যুগ্ম-আহŸায়ক হাজী সফিক, প্রেসক্লাব ফরিদগঞ্জের সভাপতি প্রভাষক মো. মহিউদ্দিন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক নাছির পাঠান, আমান উল্যা আমান, মহিউদ্দিন ভ‚ঁইয়া ইরান, ফরিদগঞ্জ বার্তা পাঠক ফোরামের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক খোরশেদ আলম, পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর জামাল উদ্দিন প্রমুখ।

এদিকে গত ২২ ফেব্রæয়ারি আইফা মিলনায়তনে শিশু-কিশোরদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
তিন গ্রæপে ভাগ হয়ে ১ম শ্রেণি থেকে ৮ম শ্রেণির অর্ধশতাধিক শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে।

প্রেস বিজ্ঞপ্তি