Home / চাঁদপুর / বর্ণাঢ্য আয়োজনে চাঁদপুরে আওয়ামী লী‌গের প্লাটিনাম জয়ন্তী উদযাপিত
আওয়ামী লী‌গের

বর্ণাঢ্য আয়োজনে চাঁদপুরে আওয়ামী লী‌গের প্লাটিনাম জয়ন্তী উদযাপিত

বাংলা‌দেশ আওয়ামী লী‌গের ৭৫তম প্রতিষ্ঠাবা‌র্ষিকী ও প্লা‌টিনাম জয়ন্তী উপল‌ক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লী‌গের বর্নাঢ্য আ‌য়োজ‌নে বিশাণ জনসভা, বর্ণাঢ‌্য আনন্দ শোভাযাত্রা ও কেককাটা অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।

২৩ জানুয়ারি রোবার সকালে চাঁদপুর জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধু প্রতিকৃতিতে মাল্য দানের মধ্যদিয়ে দিনব্যাপী কার্যক্রমের শুভ সূচনা করা হয়।

এরপর বি‌কে‌লে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ‌্যালয় মা‌ঠে বিশাল জনসভা অনুষ্ঠিত হয়। চাঁদপুরসহ বিভিন্ন উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে থেকে হাজার হাজার নেতাকর্মী আলাদা আলাদা ব্যানার নিয়ে আনন্দ শোভাযাত্রার মধ্যমে জনসভায় অংশগ্রহণ করে। এ সময় দলীয় নেতা কর্মীদের মাঝে উৎসবমুখর পরিবেশ লক্ষ্য করা যায়।

জনসভায় সভাপ‌তিত্ব ক‌রেন চাঁদপুর জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি আলহাজ্ব না‌ছির উ‌দ্দিন আহ‌মেদ।

‌জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক বীর মু‌ক্তি‌যোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলা‌লের সঞ্চালনায় জনসভায় বক্তব‌্য রা‌খেনন, জেলা আওয়ামী লী‌গের সহ-সভাপ‌তি বীর মু‌ক্তি‌যোদ্ধা আব্দুর রব ভুইয়া, স‌ন্তোষ কুমার দাস, যুগ্ম সম্পাদক এড‌ভো‌কেট জ‌হিরুল ইসলাম, দপ্তর সম্পাদক শাহআলম মিয়া, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, আইন বিষয়ক সম্পাদক এড‌ভো‌বেট রুহুল আ‌মিন, তথ‌্য ও গ‌বেষণা সম্পাদক অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, প্রচার সম্পাদক আবু না‌ছের ব্চ্চু পাটওয়ারী, সাংস্কৃ‌তিক সম্পাদক এড‌ভো‌কেট জ‌সিম উ‌দ্দিন মিঠু, সদস‌্য এড‌ভো‌কেট ব‌দিউজ্জামান কিরন, বিল্লাল হো‌সেন, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান খাজা আহমেদ, মহিলা আওয়ামী লীগ নেত্রী রেনু বেগমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, আওয়ামী লীগ মুক্তি যুদ্ধের নেতৃত্ব দেওয়া রাজনৈতিক দল। এদেশের যত সোনালী অর্জন তা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে। আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়।

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উন্নত সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন নিয়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আজকে বঙ্গবন্ধুর কন্যা জননীতির শেখ হাসিনা সঠিক এবং বলিষ্ট নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে দলের মধ্যে ঐক্যের কোন বিকল্প নেই। চাঁদপুর জেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠন সবসময় ঐক্যবদ্ধ আছে এবং থাকবে।

জনসভা শে‌ষে এক‌টি বর্ণাঢ‌্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি হশহ‌রের প্রধান প্রধান সড়ক প্রদ‌ক্ষিণ শে‌ষে জেলা আওয়ামী লীগ কার্যাল‌য়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেককাটা হয়।

এই কর্মসূচিতে জেলা আওয়ামী লীগ, যুব লীগ, ছাত্র লীগ, ম‌হিলা আওয়ামী লীগ, স্বেচ্ছা‌সেবক লীগ, শ্রমিক লী‌গের অসংখ‌্য নেতাকর্মী অংশ নেয়।

প্রতিবেদক: আশিক বিন রহিম,২৪ জুন ২০২৪