চাঁদপুরে বরফ মিল শ্রমিকের মৃত্যু

চাঁদপুর শহরের পুরানবাজারে বরফ মিলের ঝরনা থেকে পড়ে আব্দুল করিম (৫৮) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০ টায় পুরাণবাজার ৫নং যমুনা আইস ফেক্টরিতে এই দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুল করিম হাজীগঞ্জ উপজেলার বাউরা সহিলপুর গ্রামের মৃত হাজী নুরু মিয়ারর পুত্র। দাম্পত্যজীবনে তিনি দুই কন্যা ও এক পুত্র সন্তানের জনক।

সহকর্মীরা দ্রুত তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে জানায়।

যমুনা আইস ফেক্টরীর মিস্ত্রি মো. মাসুম শেখ জানান, নিহত আব্দুল করিম গতকাল রাতের সিফটে ডিউটি ছিলো। তিনি রাত ভর কাজ করে সকালে তিনি মিলের কর্নেসার (ঝরনা) পরিস্কার করতে গিয়ে পা পিছলে নিচে পড়ে যান। সকাল ১০ টায় আমার ডিউটি ছিলো। ৯ টা ৪৫ মিনিটে ভেতরে ঢুকে দেখি ঝরনার নিচে তার নিথর দেহ পড়ে আছে।

নিহত আব্দুল করিম

অন্যান্য সহকর্মীরা জানায়, নিহত আব্দুল করিম প্রায় ২০ বছর ধরে এই ফেক্টরিতে কাজ করছেন। তিনি খুবই ভালো মানুষ ছিলেন। তিনি সারা রাত কাজ করেছিলেন। আজকে সকালেও তাকে দেখেছি।

খবর পেয়ে চাঁদপুর মডেল থানা পুলিশ হাসপালে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে লাশ মর্গে পাঠানোর জন্য থানায় নিয়ে আসে।

এসআই শাহজাহান জানান, নিহতদের স্বজনরা মৃত্যুর বিষয়ে তাদের কোন অভিযোগ নেই বলে জানালেও পুলিশ আইনগত দিক থেকে পোস্টমর্টেম করে বিকালে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করে।

যমুনা আইস ফ্যাক্টরির ম্যানেজার প্রনব বলেন,যেহেতু ফ্যাক্টরিতে কাজ করতে গিয়ে আমাদের পুরনো শ্রমিক মারা গেছেন মানবিক দিক বিবেচনায় মালিক পক্ষ নিহতের পরিবারের পাশে থাকবে।

সদর মডেল থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ জানান, আইনগত প্রক্রিয়া সম্পন্ন করে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে স্বজনদের কোন অভিযোগ না থাকলে একটি ইউডি মামলা হবে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, মাজহারুল ইসলাম অনিক, ২৩ সেপ্টেম্বর ২০২১

Share