বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন প্রক্রিয়া চলমান রয়েছে : উপদেষ্টা সাখাওয়াত হোসেন

একটি বিশেষ মুহূর্তে সরকার দায়িত্ব নিয়েছে। বন্যায় যে ক্ষতি হয়েছে তা পুনর্বাসন প্রক্রিয়া চলমান রয়েছে। যেহেতু এখন রাজনৈতিক সরকার নেই সেহেতু পুনর্বাসন কার্যক্রম দ্রুতই হবে। এমন মন্তব্য করেছেন বস্ত্র ও পাট উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

শনিবার (৩১ আগস্ট) বিকেলে তিনি কুমিল্লার বুড়িচং উপজেলা মডেল মসজিদে আয়োজিত বন্যা দুর্গতদের জন্যে অবস্থিত সেনাবাহিনীর মেডিক্যাল ক্যাম্পে ব্যান দূর্গতদের মাঝে জরুরী চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান কর্মসূচীর পরিদর্শন করেন।

এসময় কুমিল্লা সেনানিবাসের ব্রিগেডিয়ার জেনারেল আবু সাইদ আল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপার কামরান আহমেদ, বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার সাহিদা বেগমসহ সেনাবাহিনীর পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, বন্যার জন্য প্রস্তুত ছিলাম না। ক্ষতির পরিমাণ দেখে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে। এবার রাজনৈতিক আবহ না থাকায় ক্ষতিগ্রস্তরা তাদের প্রাপ্য পাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
এর আগে দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রামের শ্রীপুরে বন্যা দুর্গতদের চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ পরিদর্শন শেষে তিনি বলেন, বন্যা পরবর্তী সময়ে চর্মরোগসহ বিভিন্ন পানিবাহিত রোগ ছড়ায়। গ্রাম পর্যায়ে এই রোগগুলোর জন্য প্রয়োজনীয় ওষুধ অনেকসময় পাওয়া যায় না। এই পরিস্থিতে বন্যা কবলিত এলাকাগুলোতে ওষুধ প্রয়োজন।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ৩১ আগস্ট ২০২৪

Share