বন্যায় আরও মৃত্যু, সবচেয়ে বেশি কুমিল্লায়

চলমান বন্যা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। আকস্মিক এ বন্যায় দেশের ১১ জেলার ৭৭টি উপজেলা প্লাবিত হয়েছে। এতে এখন পর্যন্ত ১৩ জন মারা গেছেন। এর মধ্যে কুমিল্লায় চারজন মারা গেছেন।

শুক্রবার (২৩ আগস্ট) সচিবালয়ে চলমান বন্যা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান এসব তথ্য জানান।

তিনি বলেন, বর্তমানে দেশের ১১টি জেলার ৭৭টি উপজেলা প্লাবিত হয়েছে এবং ৫৮৪টি ইউনিয়ন/পৌরসভা ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যা তীব্র আকার ধারণ করেছে ফেনীতে। এ ছাড়া চট্টগ্রাম, কুমিল্লা, নোয়াখালী, সিলেট, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষ্মীপুর, খাগড়াছড়ি এবং কক্সবাজার জেলা বন্যাকবলিত হয়েছে।

মো. কামরুল হাসান জানান, ১১ জেলায় মোট ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা ৪৪ লাখ ৯৭ হাজার ৫৩৫ জন। ক্ষতিগ্রস্ত পরিবার ৮ লাখ ৮৭ হাজার ৬২৯ জন। 

দুর্যোগসচিব বলেন, এখন পর্যন্ত বন্যায় দুজন নারীসহ মোট ১৩ জন মারা গেছেন। এর মধ্যে কুমিল্লায় চারজন, ফেনীতে একজন, চট্টগ্রামে দুইজন, নোয়াখালীতে একজন, ব্রাহ্মণবাড়িয়ায় একজন, লক্ষ্মীপুরে একজন এবং কক্সবাজারে তিনজন মারা গেছেন।

চাঁদপুর টাইমস ডেস্ক/২৩ আগস্ট ২০২৪

Share