Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / বন্ধুমহল ও পরিবারকে কাঁদিয়ে মেধাবী ছাত্র শিহাব না ফেরার দেশে
মেধাবী ছাত্র শিহাব

বন্ধুমহল ও পরিবারকে কাঁদিয়ে মেধাবী ছাত্র শিহাব না ফেরার দেশে

মতলব উত্তর উপজেলার ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক (ইংরেজি শিক্ষক) আয়েত আলী স্যারের ছোট ছেলে মেধাবী ছাত্র আবু সুফিয়ান শিহাব, বৃহস্পতবার সকাল ১১ টার সময় ঢাকা শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ইন্তেকাল করেন, (ইন্না লিল্লাহি… রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ১৮ বছর। সে অসুস্থতা নিয়ে গত মঙ্গলবার হাসপাতালে ভর্তি ছিলেন। মৃত্যুকালে সে বাবা-মা ও ১ ভাইসহ বহুগুনগ্রাহী আত্মীয় স্বজন ও বন্ধুবান্ধব রেখে গেছেন। সে ছোট বেলা থেকেই থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ছিলো।

৭ জানুয়ারি বৃহস্পতবার সকাল ১১ টার দিকে ঢাকা শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে বাবা-মাকে কাঁদিয়ে সে চলে যান না ফেরার দেশে।

বৃহস্পতিবার বাদ আছর তার জানাজা নামাজ লবাইরকান্দি মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। জানাজা নামাজ পড়ান লবাইরকান্দি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ অলিউল্লাহ। জানাজা শেষে তাকে লবাইরকান্দি কেন্দ্রীয় কবরস্থানে চির নিদ্রায় শায়িত করা হয়।এদিকে জানাজা নামাজের পূর্বে প্রয়াত শিহাবের স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন,ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব বেনজির আহম্মেদ মুন্সী, ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য কামাল হোসেন খান, হেড মাওলানা মোঃ কবির আহম্মেদ।

এসময় তারা তার স্মৃতি চারণ করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। বাবা আয়েত আলী নিজ সন্তানের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া চান।

ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক (ইংরেজি শিক্ষক) আয়েত আলী স্যারের ছোট ছেলে মেধাবী ছাত্র আবু সুফিয়ান শিহাব এর অকাল মৃত্যুতে তার পরিবার, শিক্ষকমহল, বন্ধুমহল ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

উল্লখ্য ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক (ইংরেজি শিক্ষক) আয়েত আলী স্যারের ছোট ছেলে মেধাবী ছাত্র আবু সুফিয়ান শিহাব বীর শ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের দ্বাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্র। সে ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২০১৯ ইং সালের এসএসসিতে জিপিএ-৫ পেয়ে কৃতকার্য হন। পরে সে বীর শ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজে ভর্তি হন। সে প্রাথমিক ও ৮ম শ্রেণীতে জিপি-৫সহ ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত ছাত্র ছিলো। সে বিভিন্ন বির্তক, উপস্থিত বক্তৃতা, খেলাধুলা,সাধারণ জ্ঞান ও চিত্রঙ্কন প্রতিযোগিতায় প্রতিযোগিতায় উপজেলায় পর্যায়ে বিভিন্ন পুরস্কার গ্রহণ করে।

নিজস্ব প্রতিবেদক,৭ জানুয়ারি ২০২১