Home / চাঁদপুর / বড়স্টেশনে রেলের ভূমি লিজ না দিতে কর্তৃপক্ষকে স্মারকলিপি প্রদান
বড়স্টেশনে

বড়স্টেশনে রেলের ভূমি লিজ না দিতে কর্তৃপক্ষকে স্মারকলিপি প্রদান

চাঁদপুর শহরের বড় স্টেশন মাছ ঘাট এলাকার বিআইডব্লিউটি এর ২নং ভিআইপি ঘাট সংলগ্ন রেলের ভূমি জনস্বার্থে লীজ না দিতে রেল কর্তৃপক্ষের বরাবর স্মারকলিপি দিয়েছে এলাকাবাসী। ‌
১৫ সেপ্টেম্বর স্থানীয় এলাকাবাসীর পক্ষে মনির প্রধান নামের এক ব্যক্তি বাংলাদেশ রেলওয়ে জিএম পূর্ব (সিআরবি) জেনারেল ম্যানেজার বরাবর এই স্মারকলিপি প্রদান করেন।

এতে উল্লেখ করা হয়, আমরা জানতে পারি যে, রেলওয়ে অধিনস্ত বিআইডব্লিউটি এর ২ নং ভিআইপি ঘাট সংলগ্ন রাস্তার পাশে রেলওয়ে কিছু জায়গা লিজ নেয়ার জন্য একটি পক্ষ চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই ভিআইপি ঘাটে সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং মন্ত্রীর জাহাজ ও বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ থাকে। চাঁদপুর পৌরসভার গাড়ি দিয়ে খাবারের পানি সরবরাহ করে থাকে। শুধু তাই নয় এই স্থানটি তেল জাতীয় পদার্থ ব্যবসা কেন্দ্র। যেকোনো সময় আগুন লাগলে ফায়ার ব্রিগেডের গাড়ি আসে। কাজেই গুরুত্বপূর্ণ এই জায়গাটি লিজ দেওয়া হলে জনস্বার্থে বিরাট ক্ষতি হবার সম্ভাবনা রয়েছে। যেকোনো সময় গাড়ি পার্কিং নিয়েও অঘটন ঘটতে পারে। অতএব ভিআইপি ঘাট সংলগ্ন রেলওয়ে এই খালি জায়গাটি নিজ না দেওয়ার জন্য আমরা রেল কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানাচ্ছি। ‌

সরজমিনে গিয়ে দেখা যায় আব্দুল মালেক দেওয়ান নামে এক ব্যক্তি উল্লিখিত জায়গাটি দখল করে জ্বালানির তেল ও সিলিন্ডার গ্যাসের ব্যবসা করছেন। পাশাপাশি তার মালিকানাধীন ফয়সাল ব্রাদার্সের জ্বালানি তেলের খালি গ্রাম স্তুপ করে ফেলে রেখেছেন। এছাড়া কিছু দোকান করে তিনি ভাড়াও দিয়েছেন।

এ বিষয় জানতে চাইলে আব্দুল মালেক দেওয়ান বলেন, এখানকার ১০০ ফুট জায়গা লিজ নেয়ার জন্য আমি ২০২২ সালে রেলওয়ের কাছে আবেদন করেছি। ইতোমধ্যে রেলওয়ের কানুনগো এসে সবকিছু দেখে মাপজোক নিয়ে গেছেন। যেহেতু আমি আবেদনকারী হিসেবে রেলওয়েকে খাজনা দিচ্ছি তাই এ জায়গাটি আমি ব্যবহার করছি।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৭ সেপ্টেম্বর ২০২৪