Home / জাতীয় / বঙ্গ বাহাদুরক নেয়া হবে বঙ্গবন্ধু সাফারি পার্কে
বঙ্গ বাহাদুরক নেয়া হবে বঙ্গবন্ধু সাফারি পার্কে

বঙ্গ বাহাদুরক নেয়া হবে বঙ্গবন্ধু সাফারি পার্কে

চার পায়ে ডাণ্ডা বেড়ি পরিয়ে শিকল ও দঁড়ি দিয়ে বেঁধে নিয়ন্ত্রণে রাখা বঙ্গ বাহাদুরকে বিল থেকে কাছাকাছি লোকালয়ে নেওয়ার চিন্তা-ভাবনা করছে উদ্ধারকারী দল। এর তাকে নেয়া হবে বঙ্গবন্ধু সাফারি পার্কে।

রোববার (১৪ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার কয়রা গ্রামের একটি মাঠে কাঁদা পানিতে শিকল ও দঁড়ির সাহায্যে বেঁধে রাখা ছিল হাতিটি।

উদ্ধারকারী দলের সদস্যরা জানান, হাতিটি বঙ্গবন্ধু সাফারি পার্কে নেওয়া হবে। কিন্তু এর আগে মাঠের ভেতর থেকে হাতিটিকে লোকালয়ে শুষ্ক জায়গায় নিতে হবে। পরে পোষ মানানো তিনটি হাতির সাহায্যে ট্রাকে তুলে সাফারি পার্কে নেওয়া হবে।

এরআগে দুপুরে বঙ্গ বাহাদুরকে ট্র্যাঙ্কুলাইজারগানের মাধ্যমে ‍অচেতন করে শুইয়ে পায়ে ডাণ্ডা বেড়ি পড়ান বন কর্মীরা। পরে বিকেল ৩টার দিকে জ্ঞান ফিরে এলে বঙ্গ বাহাদুর উঠে দাঁড়ায়।

উদ্ধারকারী দল জানিয়েছে আগামী দু’একদিনের মধ্যেই বঙ্গ বাহাদুরকে বড় রাস্তায় নিয়ে ট্রাকে তুলে বঙ্গবন্ধু সাফারি পার্কে নেওয়া সম্ভব হবে। এ জন্য প্রস্তুতি নিচ্ছেন তারা।

এদিকে, উদ্ধারের চারদিন পেরিয়ে গেলেও হাতিটিকে এখান থেকে স্থানান্তরের কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এতে আতঙ্কের পাশাপাশি ক্ষোভ বিরাজ করছে স্থানীয়দের মধ্যে। কারণ জামালপুরে প্রায়ই হাতির আক্রমণে হতাহতের ঘটনা ঘটে। তছনছ হয় বাড়িঘর।

ভারতীয় এ হাতিটি নিয়ে গণমাধ্যম জুড়ে কিছুদিন থেকে ব্যাপক আলোচনা চলে আসছে। (উৎস-বাংলানিউজ)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১০:০০ পিএম, ১৪ আগস্ট ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply