Home / উপজেলা সংবাদ / কচুয়া / বঙ্গমাতা স্মৃতি পদক পেলেন কচুয়ার সিতারা আলমগীর
বঙ্গমাতা

বঙ্গমাতা স্মৃতি পদক পেলেন কচুয়ার সিতারা আলমগীর

শিক্ষা বিস্তার ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা পদক পেয়েছেন সিতারা আলমগীর।

বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আয়োজনে শনিবার বিকালে ঢাকা শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহ-ধর্মনী মহীয়সী নারী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে ও বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও সংগঠনের প্রধান উপদেষ্টা ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

বঙ্গমাতা কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি মো. শাহ আলমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক অনুপ কুমার বড়ুয়া, সংগঠনের উপদেষ্টা প্রফেসর ডা. জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক, কচুয়ার কৃতি সন্তান মো. নাছির উদ্দিন প্রধান, তথ্য ও গবেষনা সম্পাদক আখতার হোসেন সোহেল ভূঁইয়া প্রমুখ।

এ সময় বঙ্গমাতা কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সাহিত্য শিল্প সংস্কৃতি ও শিক্ষা বিস্তারের বিশেষ অবদান রাখায়, কথা সাহিত্যিক সেলিনা হোসেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াছমিন, শিক্ষা বিস্তারে অবদান রাখায় ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র সহ-ধর্মীনি সিতারা আলমগীর, লেখিকা কনা রেজা কে বঙ্গমাতা স্মৃতি পদক দেয়া হয়।
উল্লেখ্য যে, সিতারা আলমগীর সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র সহধর্মীনি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স, মাষ্টার্স সম্পন্ন করেন। পরবর্তীতে ঢাকা ইডেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ছিলেন। তিনি বাংলাদেশ অর্থনীতি সমিতির নির্বাচিত সহ-সভাপতি ও আজীবন সদস্য। বর্তমানে তিনি চাঁদপুরের কচুয়ার গুলবাহার সুলতানা শিশু নিলয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও আশেক আলী খান স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এদিকে সিতারা আলমগীর বঙ্গমাতা পদক পাওয়ায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৩ আগস্ট ২০২৩