Home / উপজেলা সংবাদ / কচুয়া / বঙ্গবন্ধু সকলের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার মাধ্যমে সোনার বাংলা স্বপ্ন দেখেছেন
বঙ্গবন্ধু

বঙ্গবন্ধু সকলের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার মাধ্যমে সোনার বাংলা স্বপ্ন দেখেছেন

শেখ হাসিনার নির্দেশ,মাছে ভাতে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ এই স্লোগানে বাংলাদেশ আওয়ামী লীগের মৎস্যজীবী লীগের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার চাঁদপুরের কচুয়া মৎস্যজীবী লীগের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি প্রানকৃষ্ণ দাসের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ছালেহীন খলিলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। তিনি তাঁর বক্তব্যে বলেন,বঙ্গবন্ধু সকল শ্রেনী-পেশার মানুষের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার মাধ্যমে সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন দেখেছেন। তিনি তাঁর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা সকল শ্রেনী,গোষ্ঠী ও বিভিন্ন পেশার লোকজনের অধিকার ও মর্যাদায় প্রতিষ্ঠায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে চলছেন। আজ আর কোনো শ্রেনী পেশার লোকজনের অভাবের তাড়নায় পিছনের ফিরে তাকাতে হয় না। সcপারে এ লক্ষ্যে কাজ করে যাচ্ছে ।

তিনি আরো বলেন,বাংলাদেশের সকল জলাধারে মৎস্য উৎপাদন বৃদ্ধি করে জাতীয় উৎপাদন বৃদ্ধিতে সরকারের পক্ষ থেকে মৎস্যজীবীদেরকে বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। আওয়ামী লীগ সরকার একটি সমতা ভিত্তিক সমাজ গড়ে তোলার অভিপ্রায় বিভিন্ন শ্রেনী পেশার লোকজনদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান শিশির,সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ,জেলা মৎস্যজীবী লীগের সাধারন সম্পাদক মানিক মিয়া দেওয়ান,জেলা পরিষদের সদস্য তৌহিদুল ইসলাম খোকা,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহজালাল প্রধান জালাল প্রমুখ। এসময় জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মো. জসীম উদ্দিন,উপজেলা মৎস্যজীবী লীগের প্রচার সম্পাদক আরিফ তালুকদার,কচুয়া উত্তর ইউনিয়ন আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি তাপস চন্দ্র সরকার ও সাধারন সম্পাদক ফয়েজ উল্যাহ ফয়েজসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
একই দিনে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি উপজেলার ৫৩নং আয়মা সরকারি প্রাথমিক বিদ্যালয় নতুন একাডেমিক ভবন উদ্বোধন করেন। বিদ্যালয়ের সভাপতি সফিকুল ইসলাম স্বপন পাঠানের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইঞ্জি. ইব্রাহিম খলিল বাদলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম,উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হাসান,এসিল্যান্ড ইবনে আল জায়েদ হোসেন,জেলা পরিষদের সদস্য তৌহিদুল ইসলাম খোকা,পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূইয়া প্রমুখ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান নূরে-ই আলম রিহাত,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মোফাচ্ছেল খান ,উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক এসএম জাকির হোসেন সবুজ,সহ-সভাপতি প্রিন্স মানিক ও অভিভাবক মিজানুর রহমান প্রমুখ।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২২ মে ২০২৩