Home / আন্তর্জাতিক / প্রবাস / বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ : মালয়েশিয়া আওয়ামী লীগ

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ : মালয়েশিয়া আওয়ামী লীগ

বশির আহমেদ ফারুক, মালয়েশিয়া: আপডেট: ০৭:৩২ অপরাহ্ণ, ০৩ সেপ্টেম্বর ২০১৫, বৃহস্পতিবার

মালয়েশিয়া আওয়ামী লীগের উদ্যোগে ‘শোকাহত আগস্ট’ শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২ সেপ্টেম্বর রাতে রাজধানী কুয়ালালামপুরের বুকিতবিনতাং রশনা বিলাস রেস্টুরেন্টে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান কামালের সভাপতিত্বে সভায় বক্তারা বলেন, সত্যিকারের বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকের বড়ই অভাব। সবাই অওয়ামী লীগের নাম ভাঙিয়ে নিজের আখের গোছাতে ব্যস্ত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন এক আলোকবর্তিকা। তিনি না থাকলে আমরা আজো স্বাধীন হতে পারতাম না। তার নেতৃত্বের কারণেই আজ আমরা স্বাধীন ভুখন্ড পেয়েছি। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামক দেশের নাম গৌরবের সঙ্গে স্থান করে নিয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোন দল বা গোষ্ঠীর নয়। তিনি সবার, সব বাংলাদেশির।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে হয়তো আমরা তার যথাযথ সম্মান দিতে পারি নাই। কিন্তু বিশ্ব জানে, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু মানেই ১ লাখ ৪৭ হাজার ৫৯৮ বর্গ কিলোমিটার স্বাধীন লাল-সবুজ পতাকার ভুখন্ড।

মতবিনিময় সভা শেষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে মালয়েশিয়া আওয়ামী লীগের একাংশের নেতৃবৃন্দ ওই দেশের আহবায়ক কমিটির ব্যাপারে ক্ষোভ প্রকাশ করে বলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক কমিটি দলের হয়ে আশানুরুপ কোন কাজ করতে পারেনি।

আরো বলেন, যোগ্য নেতৃত্বের অধিকারীকে মালয়েশিয়া আওয়ামী লীগের হাল ধরতে হবে, যোগ্য ব্যক্তি ছাড়া কমিটি দিলে প্রতিহত করা হবে। এখন যদি কমিটি হয় তাহলে আমাদের নেতৃত্বে ও কেন্দ্রের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের অনুমতি ক্রমেই মালয়েশিয়া আওয়ামীলীগের কমিটি হবে।

মতবিনিময় সভা ও সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, মনিরুজ্জামান মনির, মালয়েশিয়া জাতীয় পার্টির সভাপতি এস এম রহমান পারভেজ, কবির মিয়া, যুবলীগের আহবায়ক তাজকির আহমেদ, শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক মো. শাহ আলম হাওলাদার, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বি এম বাবুল হাসানসহ আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী।

অনুষ্ঠান শেষে ১৫ আগস্ট জাতির পিতা ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফেরাত ও প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

চাঁদপুর টাইমস- ডিএইচ/২০১৫।