Home / উপজেলা সংবাদ / ছেংগারচরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন
ছেংগারচরে

ছেংগারচরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আশফাক হোসেন চৌধুরী মহির উদ্যোগে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৭ মার্চ) বেলা ১১টায় সময় উপজেলার ছেংগারচর পৌর মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেনদন, কেক কাটা ও আলোচনা সভা এবং মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। শেষে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। ছেংগারচর পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজ্বী মনির হোসেন বেপারীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ।

ছেংগারচর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালীর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান,উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তÍুতি কমিটির সদস্য আল মাহমুদ টিটু মোল্লা, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধান, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন, পৌর কৃষকলীগের সভাপতি আঃ কদির প্রধান,ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল ইমরান, উপজেলা যুবমহিলালীগের সাধারণ সম্পাদক আকলিমা আক্তার, পৌর মহিলালীগের সভাপতি ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিল্লাতুনেছা মিলি প্রমূখ। এসময় ছেংগারচর পৌর মহিলালীগের সভাপতি ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিল্লাতুনেছা মিলি, সাধারণ সম্পাদক ও মহিলা কাউন্সিলর শিউলী বেগম,ছেংগারচর পৌর আ’লীগের যুগ্ম-সম্পাদক মোঃ চাঁন মিয়া বেপারী,ছেংগারচর পৌরসভার কাবেক কমিশনার মোঃ খোকন প্রধান, পৌর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মোসলেম দেওয়ান, পৌর আ’লীগের ১নং ওয়ার্ড শাখার সভাপতি জাহাঙ্গীর আলম ভুইয়া,সাধারণ সম্পাদক মোঃ দিদার মোল্লা, পৌর যুবলীগ নেতা মিলন খান,বাদল ঢালী,রেজাউল করিম ডেঙ্গু, মোঃ কাজল বেপারী,মোঃ মানিক বেপারী, ছেংগারচর পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইয়াছিন খান, নূরে আলম ঢালী, পৌর যুবলীগ নেতা মোঃ ইদ্রিস আলী,ইসমাইল হোসেন,গজরা ইউনিয়ন যুবলীগ নেতা সোহেল রানা, পৌর ছাত্রলীগ নেতা আরমান কাজী, মোঃ শান্তবকাউল,মোঃ হাসান, মোঃ ফেরদাউস,পৌর স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জনি সরকারসহ পৌর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি আলহাজ্ব রফিকুল আলহাজ্ব জজের বক্তব্যের মাঝে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলির অন্যতম সদস্য বৃহত্তর ঢাকা মহানগর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক দুইবারের সাবেক সফল মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপস্থিত সকল নেতাকর্মীদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এবং তার ও তার পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এসময় ভিডিও কনফারেন্সে বক্তব্যে মায়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশের স্বাধীনতাকে কল্পনা করা যায় না।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের ইতিহাসের মহামানব। এই মহামানবের জন্ম হয়েছিলো বিধায় আমরা একটি স্বার্ধন বাংলাদেশ পেয়েছি। পেয়েছি একটি লাল সবুজের পতাকা। এই বাংলাদেশ যতদিন থাকবে জাতি হিসেবে আমরা জাতির পিতাকে শ্রদ্ধার সাথে স্মরন রাখবো।
মায়া চৌধুরী আরও বলেন, এই মহামানব সবসময় জন্ম হয় না, গত শতাব্দীতে বঙ্গবন্ধুই ছিলেন বাঙলি জাতির ইতিহাসের শ্রেষ্ঠ সন্তান, শ্রেষ্ঠ নেতা, তাঁর জন্ম হয়েছিল। আমরা জাতি হিসেবে তাঁর মতো নেতা পেয়ে সৌভাগ্যবান হয়েছি। এই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা মুক্তিযদ্ধে অংশ গ্রহণ করে এই দেশটাকে স্বাধীন করেছি। এই দেশ থেকে পাক হানাদার বাহিনীকে বিতারিত করতে সক্ষম হয়েছি। এই দেশে জাতির পিতার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে একটি স্বাধীন দেশের গৌরব অর্জন করতে পেরেছে।

তিনি আরও বলেন,বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বর্তমানে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ে তুলেতে সক্ষম হয়েছেন। সর্বশেষ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সমস্ত নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করারও আহ্বান জানান আওয়ামীলীগের অন্যতম প্রেসিয়িাম সদস্য মায়া