Home / উপজেলা সংবাদ / বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে হাজীগঞ্জে যুবলীগের শোকসভা

বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে হাজীগঞ্জে যুবলীগের শোকসভা

মেহেদী হাছানঃ
হাজীগঞ্জ শহর আওয়ামী যুবলীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোক সভা অনুষ্ঠিত হয়েছে। (১৮ আগস্ট) মঙ্গলবার বিকাল ৪টায় হাজীগঞ্জ পুরাতন পৌর ভবনের ৪র্থ তলায় এ শোক সভা অনুষ্ঠিত হয়।

শহর যুবলীগের আহবায়ক মো. হায়দার পারভেজ সুজনের সভাপতিত্বে ও যুগ্ম-আহবায়ক মো. জাহিদুর রহমান জাহিদের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব মো. মিজানুর রহমান কালু ভূঁইয়া বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগষ্টের কালো রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার পরিবারের ১৭ জনকে নির্মম ভাবে হত্যা করে কিছু বিপদগামী সেনা অফিসারসহ পাকিস্তানী ধোসররা। এ থেকে বাংলাদেশসহ সারা বিশ্ব ১৫ আগস্টের শোক সভার মাধ্যমে জাতির পিতাসহ তার পরিবারের সকলকে স্বরণ করি।

তিনি আরো বলেন, ‘শোকের দিনে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া তার ভুয়া জন্মদিন পালন করেন। আমরা জানি মানুষের জন্ম তারিখ একটাই হয়। কিন্তু খালেদা জিয়ার তিন তিনটি জন্ম তারিখ রয়েছে। এখন আমরা কোন জন্ম তারিখটি সঠিক ভাবে মনে করবো। আমরা যুবলীগের পক্ষ থেকে খালেদা জিয়াকে বলে দিতে চাই শোকের দিনে জন্মদিন পালন না করে শোক দিবস পালন করুন। আর নয়তো এ ভূয়া জন্মদিনের দাত ভাঙা জবাব দেওয়া হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক সালাউদ্দিন মো. বাবর, মো. মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, বাবু ঝন্টু দাস, হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গাজী মো. মাইনুদ্দিন, শহর আওয়ামীলীগের সভাপতি মো. মাহবুব-উল-আলম লিপন।

ওই সময় অন্যন্যার মাঝে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি ও জেলা যুবলীগের সদস্য গাজী বিল¬াল, শহর যুবলীগের সাবেক সভাপতি ও জেলা যুবলীগের সোহাগ আহমেদ মাইনু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও শহর যুবলীগের সদস্য সত্য ব্রত ভদ্র মিঠুন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মো. রায়হানুর রহমান জনি, শহর যুবলীগের যুগ্ম-আহবায়ক কাজী গোলাম সারোয়ার দিদার, জনি চৌধুরী জসিম, মহিবুর রহমান খোকন, যুবলীগ নেতা ফজলুল হক মজুমদার, ছায়েদ আ. জিনুক, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন, সাধারণ সম্পাদক মো. গাজী মহন, শহর ছাত্রলীগের সভাপতি জাকির হোসেন সোহেল, সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বি, উপজেলা তরুণলীগের সভাপতি আবু বকর সিদ্দিক সোহাগ।

এ সময় উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. জাকির হোসেন মিয়াজি, প্রচার সম্পাদক মো.জামাল হোসেন, উপজেলা যুবলীগের সদস্য মো. শহিদুল ইসলাম মজুমদার, শহর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান মিলন, শহর যুবলীগের যুগ্ম-আহবায়ক মো. আবু সুফিয়ান মজুমদার, শহর ছাত্রলীগের সাবেক সভাপতি শুকুর আলম শুভ, সাধারণ সম্পাদক রাজন চন্দ্র সাহাসহ ১২টি ওয়ার্ড যুবলীগের সভাপতি, সাধারণ সম্পাদক, আহবায়ক, ও যুগ্ম-আহবায়কগন উপস্থিত ছিলেন।

চাঁদপুর টাইমস- প্রতিনিধি/ডিএইচ/2015।