Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আমরা কায়েম করবোই : এমপি রুহুল
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আমরা কায়েম করবোই : এমপি রুহুল

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় নানা কর্মসুচীর মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

১৭ মার্চ মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে সাংসদ আলহাজ্ব এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস এর নেতৃত্বে উপজেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রথমেই জাতির পিতার প্রতি শ্রদ্ধ জানান চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল । এরপর তিনি আওয়ামী লীগ নেতাদের সঙ্গে নিয়ে দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল ছাড়াও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদের পক্ষ থেকে চেয়ারম্যান এমএ কুদ্দুস, ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আক্তার, উপজেলা প্রশাসনের পক্ষে ইউএনও জহিরুল হায়াতসহ বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, ছেংগারচর পৌর আ’লীগ ও অঙ্গ সংগঠনের সমূহ, মতলব উত্তর থানা পুলিশের পক্ষ থেকে সহকারি পুলিশ সুপার (মতলব সার্কেল) আহসান হাবীব, ওসি মো. নাসির উদ্দিন মৃধা, পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহাজাহান কামাল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোজাম্মেল হকের নেতৃত্বে উপজেলা মুক্তিযোদ্ধা,ছেংগারচর পৌর পরিষদ, উপজেলা কৃষষকলীগ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগ, ছেংগারচর বাজার সোনালী ব্যাংক, সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মুক্তিযোদ্ধা-জনতা।

ইউএনও জহিরুল হায়াতের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।

শ্রদ্ধা জানানো শেষে তিনি বলেন, ৭৫ সালের পরে যারা জাতির পিতার নাম মুছে ফেলতে চেয়েছিল, রাজনৈতিক প্রক্রিয়ায় তাদের নাম একদিন মুছে যাবে। তারা আজ নিশ্চিহ্ন হওয়ার পথে।

‘আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। আরও এগিয়ে যাবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এসে আমরা নতুন করে নতুন উদ্যমে কাজ শুরু করেছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আমরা কায়েম করবোই।’

নুরুল আমিন রুহুল এমপি আরও বলেন, দেশে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য দেশবাসীর সহযোগিতা কামনা করছি। দুর্নীতি, জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উপড়ে ফেলে মুজিববর্ষে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে। আমরা আজ নতুন করে শপথ নিচ্ছি, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করার।

তিনি বলেছেন, দেশের সব শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে উঠতে হবে। মুজিব আদর্শ ধারণ করে শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে। শিক্ষার্থীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়ে উঠলে দেশ স্বাবলম্বী হবে। যারা বঙ্গবন্ধুকে দেখেছেন, তাদের কাছে বঙ্গবন্ধু এক রকম। এখনকার আমাদের যে তরুণ সমাজ, তারা বঙ্গবন্ধুকে দেখেনি। মুক্তিযুদ্ধ করারও সুযোগ পায়নি। তাদের সঙ্গে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেওয়া অত্যন্ত জরুরি। যারা বঙ্গবন্ধুকে সামনে থেকে দেখেনি, তাদর সঙ্গে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেয়া আমাদের আয়োজনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ানম্যান মনজুর আহমদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.নুশরাতত জাহান মিথেন, মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা প্রমূখ।

এসময় উপজেলা আ’লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সিরাজুল ইসলাম লস্কর, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক অ্যাড.মোহসিন মিয়া মানিক,বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আ’লীগ নেতা মাহবুবুর রহমান সেলিম, ছেংগারচর পৌর আ’লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, ছেংগারচর পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোলায়মান আহম্মেদ রতন ফরাজী, ছেংগারচর পৌৗর আ’লীগ নেতা আবু জাফর সরকার ডালিম সরকার,আল-মাহমুদ টিটু মোল্লা, আতিকুর রহমান, ষাটনল ইউনিয়ন চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার, বাগানবাড়ি ইউপি চেয়ারম্যান নান্নু মিয়া,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, সহ-সভাপতি কামরুজ্জামান ইয়ার হোসেন, প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জি, কোষাধ্যক্ষ জসিম উদ্দিন সরকার, ছেংগারচর পৌর যুবলীগের সভাপতি আবুল ফরাজী, সাধারণ সম্পাদক ও ছেংগারচর পৌরসভার সাবেক কমিশনার মোঃ জামান সরকার, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সরকার মুকুল, উপজেলা যুবলীগের সদস্য কাজী হাবিবুর রহমান, মোঃ আল-আমিন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক।

ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র-১ আঃ মান্নান বেপারী, ছেংগারচর পৌর কাউন্সিলর আঃ সালাম খান,শাহাদাত হোসেন খোকন ঢালী,মোঃ আল-আমিন সরকার,মোঃ বোরহান উদ্দিন প্রধান, মোঃ আহসানন হাবিব, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম, মিল্লাতুনেছা মিলি, শিউলী বেগম, মতলব ডিগ্রি কলেজ ছাত্র সংসদের জিএস রহমত উল্লাহ চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আঃ রব প্রধান, জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য বোরহান উদ্দিন ডালিম, ছেংগারচর পৌর যুবলীগের সদস্য মোঃ ওমর খান, মোঃ শাহাদাত হোসেন,উপজেলাছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও চাঁদপুর জজকোর্টের এপিপি অ্যাড.জসিম উদ্দিন, অ্যাড.সেলিম মিয়া, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহাবুব আলম বাবু,জেলা ছাত্রলীগের সাবেক সহ-সসভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, ছেংগারচর পৌর ছাত্রলীগ নেতা নূর-নবী খানসহ প্রশাসনের বিভিনন্ন নেতৃবৃন্দ এবং উপজেলা আ’লীগ ও এর সসহযোগি সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ এসময় উপসিস্থত ছিলেন। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মো. আক্তার হোসেন খান।

কামাল হোসেন খান,১৭ মার্চ ২০২০