চাঁদপুর

‘বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হলে শতভাগ শিক্ষিত হতে হবে’

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেছেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হলে শতভাগ শিক্ষিত হতে হবে। বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে সোনার বাংলা প্রতিষ্ঠা করতে নিরলস ভাবে কাজ করছেন। আজকে বাংলাদেশ শিক্ষাসহ সকল ক্ষেত্রে অনেক এগিয়ে রয়েছে। যার কৃতিত্ব শেখ হাসিনা সরকার। বাংলাদেশ এখন অনেক এগিয়ে রয়েছে।’

সোমবার (৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১ টায় ১২ নং ওয়ার্ড গুনরাজদী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রাথমিক শিক্ষার গুরুত্ব অনেক। শিশুরা প্রথম পর্যায় প্রাথমিক শিক্ষা অর্জন করতে স্কুলে আসে। এখান থেকেই তারা প্রথম শিক্ষার ধাপ অতিক্রম করে। সরকার সেই লক্ষ্যে বছরের প্রথম দিন সকল শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করেন। বঙ্গবন্ধু চেয়েছিলেন এই জাতি উন্ন শিক্ষায় শিক্ষিত হবে। আর সেই কাজ প্রাধানমন্ত্রী করে যাচ্ছেন।

৬২ নং গুনরাজদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি আলী আরশ্বাদ মিয়াজীর সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষাক মমতাজ খানমের পরিচালনায় বক্তব্য রাখেন পৌর যুবলীগের সভাপতি ও কাউন্সিলর মামুনুর রহমান দোলন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. দেলোয়ার হোসেন, ১২ নং ওয়ার্ড কাউন্সিল হাবিবুর রহমান দর্জী, কাউন্সিলর মো. আলমগীর গাজী, জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক জহির উদ্দিন সহ স্কুলের সকল শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ০৫: ০০ পিএম, ০৬ মার্চ ২০১৭, সোমবার
ডিএইচ

Share