চাঁদপুর

বঙ্গবন্ধুর ভাস্কর্যসহ সৌন্দর্য্যবর্ধন স্থান পরিদর্শনে ইকবাল হাবিব

চাঁদপুর জেলা পরিষদের উদ্যোগে জেলা শহরে বঙ্গবন্ধুর ভাস্কর্য, মুক্তিযুদ্ধভিত্তিক মিনি মিউজিয়াম, লাইব্রেরী স্থাপন ও চাঁদপুর পৌর লেকের সৌন্দর্য্যবর্ধন কাজের স্থান পরিদর্শন করেছেন দেশের খ্যাতিমান, মতলব তথা চাঁদপুরের কৃতি সন্তান স্থপতি ইকবাল হাবিব।

শনিবার (২৯ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত চাঁদপুর কেন্দ্রিয় শহীদ মিনার সংলগ্ন উল্লেখিত প্রকল্পের প্রস্তাবিত স্থান, বড়স্টেশন মোলহেড, জোড়পুকুরপাড়, প্রেসক্লাব সংলগ্ন ডাকাতিয়া নদীর তীর, চাঁদপুর সেতুসহ শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখেন তিনি।

ইকবাল হাবিবের সফরসঙ্গী ছিলেন পাওয়ার সেলের মহাপরিচালক, হাজীগঞ্জের কৃতি সন্তান ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসেন।

পরিদর্শনের আগে ও পরে চাঁদপুরের বিশিষ্টজনদের সাথে কথা বলেন তিনি। চাঁদপুরে তাকে স্বাগত জানান ও সার্বক্ষণিক সময় দেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

এছাড়া সার্কিট হাউজে ইকবাল হাবিবের সাথে সাক্ষাৎ করেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) মোহাম্মদ আবদুল হাই, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেন, চাঁদপুর চেম্বার সভাপতি সুভাষ চন্দ্র রায়, প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ, নাজিরপাড়া ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক শরীফ মো. আশ্রাফুল হক, চাঁদপুর জেলা এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো. ইউনুছ হোসাইন বিশ^াস, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) ইকবাল হোসেন, প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, স্থপতি উম্মে হাবিবা প্রমুখ।

প্রসঙ্গত কার্যক্রমের উদ্যোক্তা চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় নান্দনিক রূপে সাজানো হবে চাঁদপুরকে। এ জন্য জেলা পরিষদের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি হাতে নেয়া হয়েছে। প্রাথমিক পর্যায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত ভাস্কর্য, মিনি মিউজিয়াম ও লাইব্রেরী স্থাপন করা হবে। এ বিষয়ে আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, রেলমন্ত্রী মজিবুল হক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, সাবেক মন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর, চাঁদপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিনসহ সংশ্লিষ্ট অনেকের সাথে কথা বলেছি। সবাই আমাকে সহযোগিতার আশ^াস দিয়েছেন।

সর্বশেষ দেশের খ্যাতিমান স্থপতি ইকবাল হাবিব এই কাজের সাথে যুক্ত হওয়া আমাদের জন্য পরম সৌভাগ্যের বিষয়। কারণ, তার নিপুণ হাতের ছোঁয়া লেগেছে টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধু কমপ্লেক্স, ধানমন্ডির বঙ্গবন্ধু মিউজিয়াম, হাতিরঝিল প্রকল্প, ধানমন্ডি লেক, গুলশান লেকসহ দেশের সেরা সৌন্দর্য্যবর্ধন প্রকল্পগুলোতে।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১২ : ০৮ পিএম, ৩০ এপ্রিল ২০১৭,রোববার
এইউ

Share