Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালি জাতির পরাধীনতার অবসান ঘটেছে
বঙ্গবন্ধুর

বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালি জাতির পরাধীনতার অবসান ঘটেছে

অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি জাতি বহুল কাক্সিক্ষত স্বাধীনতা অর্জন করেছে। তাঁর নেতৃত্বে বাঙালি জাতির পরাধীনতার অবসান ঘটেছে।

তিনি বলেন, শুধু জাতির পিতার নেতৃত্বে ও তার আহ্বানে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চের ভাষণের মাধ্যমে গোটা বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতার তীব্র্র আকাঙ্ক্ষায় উজ্জীবিত করেছিলেন। তার ভাষণে উজ্জীবিত হয়ে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে রক্তের বিনিময়ে এদেশকে স্বাধীন করেছিলেন। তাই নতুন প্রজন্মকে স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে হবে।

২৬ মার্চ রোববার মতলব উত্তর উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে মতলব উত্তর উপজেলার প্রস্তাবিত শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাধীনতা স্মৃতি স্তম্ভে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় শ্রদ্ধা জানান উপজেলা নিবার্হী কর্মকর্তা আশরাফুল হাসানের নেতৃত্বে উপজেলা প্রশাসন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুসের নেতৃত্বে উপজেলা পরিষদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, মতলব উত্তর থানা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট রুহুল আমিনের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, ছেংগারচর পৌরসভার প্রশাসক মোঃ আল এমরান খানের নেতৃত্বে পৌরসভা, ডিজিএম মো. শামস উদ্দিনের নেতৃত্বে মতলব উত্তর পল্লী বিদ্যুৎ, বাংলাদেশ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, বাংলাদেশ সহকারী শিক্ষক সমাজ মতলব উত্তর শাখা’সহ বিভিন্ন সামাজিক সংগঠন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়। এরপর বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করা হয়। কুচকাওয়াজ, পুরস্কার বিতরণ’সহ স্বল্প আকারে কিছু কর্মসূচী পালন করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিছুর রহমান তপু এবং অ্যাডভোকেট জসিম উদ্দীনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রুহুল আমিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ছেংগারচর পৌরসভার প্রশাসক মো. আল এমরান খান, মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সানোয়ার হোসেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুজাম্মেল হক, সাংবাদিক মাহবুব আলম লাভলু প্রমূখ।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২৬ মার্চ ২০২৩