Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / বঙ্গবন্ধুর জন্ম হওয়াতে আজ স্বাধীন দেশে আমি সচিব : মোঃ নুরুল আমিন
আজ স্বাধীন দেশে আমি সচিব

বঙ্গবন্ধুর জন্ম হওয়াতে আজ স্বাধীন দেশে আমি সচিব : মোঃ নুরুল আমিন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভায় সোনালী বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের মনোমুগ্ধকর জমকালো আয়োজন ও পরিবেশনার মধ্যে দিয়ে শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতায় জয়ীদের মাঝে আজ শুক্রবার সকালে পুরুষ্কার বিতরন সম্পন্ন হয়েছে।

বিদ্যালয় প্রাংগনে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা সচিব মোঃ নুরুল আমিন। বিশেষ অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন পরিকল্পনা সচিবের সহধর্মীনি চাঁদ সুলতানা।

প্রধান অতিথি হিসেবে পরিকল্পনা সচিব নুরুল আমিন তার বক্তব্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা যেমন স্বাধীন বাংলাদেশ পেতাম না। ঠিক তেমনি বঙ্গবন্ধুর জন্ম হওয়াতে আজ এই স্বাধীন দেশে আমি সচিব হয়ে দেশের সেবায় কাজ করার সুযোগ পেয়েছি। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন প্রত্যেককেই স্বপ্ন দেখতে হবে। যে স্বপ্ন আমাদেরকে দেশের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারে। অনুষ্ঠানে শিক্ষার্থীরা তাদের প্রিয় বিদ্যালয়টির জরাজীর্ন দশা থেকে রক্ষার স্বার্থে শিক্ষার্থীদের সার্বিক উন্নয়নের দাবিতে একমত পোষন করে প্রধান অতিথি বলেন, বিদ্যালয়টিতে সরকারী ভাবে একটি নতুন ভবন সহ এর উন্নয়নের জন্য সার্বিক সহযোগিতার আশ^াস দিলে উপস্থিত শিক্ষার্থী ও এলাকাবাসী মুহু মুহু করতালির মধ্যে দিয়ে প্রধান অতিথিকে অভিনন্দন জানান।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুল হুদার সভাপতিত্বে আয়োজিত ওই অনুষ্ঠানে অন্যান্য বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি, সাবেক ইউপি চেয়ারম্যান রমজান আলী খাঁন, বিদ্যালয়টির প্রধান শিক্ষক এস এম মিজানুর রহমান।

অনুষ্ঠানে অন্যান্য অতিথির মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শারমিন সুলতানা, মাধ্যমিক শিক্ষা অফিসার আলী আশরাফ, প্রেসক্লাবের সভাপতি এমকে মানিক পাঠান সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন বেলাল প্রমুখ। বিদ্যালয়ে প্রধান শিক্ষক এসএম মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানটি প্রানবন্ত ভাবে উপস্থাপনা করেন ওই বিদ্যালয়েরই সহকারী শিক্ষিকা নুরুন নাহার।

শিমুল হাছান,৬ মার্চ ২০২০