Home / সারাদেশ / প্রধানমন্ত্রীর নিকট খোলাচিঠিতে যা বললেন হিরো আলম
Hero Alam

প্রধানমন্ত্রীর নিকট খোলাচিঠিতে যা বললেন হিরো আলম

৩০ ডিসেম্বর সারাদেশে অনুষ্ঠিত হয়েছে সংসদ নির্বাচন। এদিন বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমকে মারধর করে একদল দুর্বৃত্ত। ওরফে হিরো আলম মারধরের বিচার চেয়ে প্রধানমন্ত্রী বরাবর একটি খোলা চিঠি লিখেছেন।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ওই চিঠিতে তিনি ঘটনার বিবরণ দিতে গিয়ে লিখেছেন, ভোটের দিন বেলা সাড়ে ১০টার দিকে নন্দীগ্রাম উপজেলার চাকলমা ভোটকেন্দ্রে যাই। পুলিশ ছিল মাত্র একজন। ভোট কেন্দ্রে বহিরাগত কেউ থাকবেন না। এখানে কেউ থাকলে আমি অভিযোগ করব- এই কথা বলতেই চাকলমা গ্রামের শাহজাহান আলী, সুইট, রতন, মানিক, নন্দীগ্রাম সদরের রইচ উদ্দিন, কৈগাড়ী গ্রামের মেয়াজ্জেম সহ অন্তত ১৫/২০ জন লোকজন আমার ওপর হামলা করে বেধরক মারপিট করে।

তিনি চিঠিতে বলেন, এসময় আমার সাথে থাকা কর্মীদের সহ কয়েকজন সাংবাদিককে লাঞ্ছিত করে ওই সন্ত্রাসীরা। উপস্থিত শতশত ভোটার অবাক হয়ে দেখছিল। দুর্বৃত্তদের হাতে দেশীয় অস্ত্র ছিল। আতঙ্কে সাধারণ জনগন ছোটাছুটি করছিল। একজন পুলিশ ছিল, যে কারণে হয়তো তিনি আমাদের রক্ষা করতে এগিয়ে আসার সাহস পাননি। আমার সাথে নজরুল ইসলাম এর কাছ থেকে ক্যামেরা ছিনিয়ে নেয়ার জন্য সন্ত্রাসীরা টানাটানি করে ব্যর্থ হয়ে নববার্তার বগুড়া প্রতিনিধি রাসেল এর কাছ থেকে একটি ক্যামেরা ছিনিয়ে নেয়।

তিনি বলেন, আমার ব্যক্তিগত ক্যামেরা পারসনের কাছ থেকে একটি ভিডিও ক্যামেরা ও আমার কাছ থেকে দুটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়েছে ওই সন্ত্রাসীরা। আমাদের মারধর করে ভোট কেন্দ্র থেকে বের করে দেয়া হয়। আমার ওপর হামলার ঘটনার একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। গণমাধ্যমেও প্রচার হয়েছে।

বিচার চেয়ে হিরো আলম লিখেছেন, আপনি দেখুন। কীভাবে একজন প্রার্থীর ওপর ন্যাক্কারজনক হামলা করা হয়েছে! সন্ত্রাসীরা আপনার দলের নাম ব্যবহার করে আপনার সুনাম ক্ষুণ্ণ করেছে। ভিডিওতে দেখুন, ওরা বলছে, তাঁরা আওয়ামী লীগের লোক। ওরা আপনার দলের নাম বলেছিল বলেই আমি প্রেস ব্রিফিং এ আপনার দলের নাম বলেছি। এজন্য আমি দু:খিত এবং অনুতপ্ত।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, ‘আপনার কাছে আমি হিরো আলম খোলা চিঠির মাধ্যমে বিচার দিচ্ছি। হামলাকারী যেই হোক, এরা আপনার দলের হতেই পারে না। যারা সত্যিকারের দল করে এবং দলকে ভালবাসে, তারা কখনো দলের নাম ব্যবহার করে হামলা করতে পারে না। ওরা সন্ত্রাসী। সেই সাথে সাংবাদিকের ক্যামেরাসহ ছিনতাইকৃত মোবাইল ফোন ও ভিডিও ক্যামেরা উদ্ধারের অনুরোধ করছি। আমি কার কাছে যাব। মায়ের কাছেই সন্তানেরা বিচার দেয়। কষ্টের কথাগুলো মায়ের কাছেই বলে। আমি গরিব মায়ের গরিব ছেলে। আমার আবেকভরা কথাগুলো আপনার কাছে তুলে ধরলাম। (কালের কন্ঠ)

বার্তা কক্ষ
২ জানুয়ারি,২০১৯

Leave a Reply