Home / চাঁদপুর / চাঁদপুরে ফ্রী চিকিৎসাসেবা ঔষধ নিয়ে মানুষের দৌরগোড়ায় সেনাবাহিনী
চাঁদপুরে ফ্রী চিকিৎসাসেবা ঔষধ নিয়ে মানুষের দৌরগোড়ায় সেনাবাহিনী

চাঁদপুরে ফ্রী চিকিৎসাসেবা ঔষধ নিয়ে মানুষের দৌরগোড়ায় সেনাবাহিনী

করোনাভাইরাসে চাঁদপুরে এই প্রথম বাংলাদেশ সেনাবাহিনী কুমিল্লা এরিয়ার উদ্যোগে ভ্রাম্যমান চিকিৎসা কেন্দ্র ও বিনামূল্যে ওষুধ প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

৯ মে শনিবার দুপুরে চাঁদপুর স্টেডিয়াম প্রাঙ্গণে এই মেডিকেল কেন্দ্রের প্রথম দিনে প্রায় পাঁচ শতাধিক মানুষ প্রাথমিক বিভিন্ন রোগের চিকিৎসাসেবা গ্রহণ করে।

সামাজিক দূরত্ব বজায় রেখে ও সুশৃংখল ভাবে সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে প্রতিদিন প্রতিদিন চাঁদপুর জেলার বিভিন্নস্থানে সকাল 8 টা থেকে দুপুর দুইটা পর্যন্ত চিকিৎসা কার্যক্রম চলবে বলে জানান মেডিকেল টিমের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাজমুল হুদা।

এ বিষয়ে তিনি জানান, সেনাবাহিনীর ক্যাপ্টেন ডা. আয়েশা সিদ্দিকা সহ ৬ জন প্রতিনিধি সর্বদা এর চিকিৎসা সেবায় কাজ করবেন। চাঁদপুর জেলার সকল উপজেলার প্রধান প্রধান স্থানে পর্যায়ক্রমে মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করবে। সরকারের নির্দেশিত সামাজিক দূরত্ব বিধি-বিধান মেনে জনসচেতনতায় এ কার্যক্রম চলমান থাকবে।

তিনি আরো জানান, বর্তমান সময়ে মহামারী করোনাভাইরাসের কারণে অনেক রোগীর প্রাথমিক চিকিৎসা সেবা নিতে হাসপাতালে যেতে ভয় পাচ্ছেন। তাদেরকে সেবাদানের লক্ষ্যেই আমাদের এই কার্যক্রম। কুমিল্লা সেনাবাহিনীর অধীনে ২৬ টি মেডিকেল টিম বিভিন্ন স্থানে চিকিৎসা সেবা দিয়ে আসছে। মানুষের ভীতি দূর করতে চিকিৎসা কেন্দ্রে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা পরামর্শ পূর্বক সকল বিনামূল্যে প্রদান করা হচ্ছে।

প্রতিবেদক: শরীফুল ইসলাম,৯ মে ২০২০