ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে চাঁদপুরে বিক্ষোভ

নামাজরত ফিলিস্তিনি নিরীহ মুসল্লিদের ওপর ইহুদি রাষ্ট্র ইসরায়েলের সেনাদের বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে চাঁদপুর জেলার বাংলাদেশ ইসলামি ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনা।

১৬ মে রোববার বেলা ১১টায় চাঁদপুর শহরের কালীবাড়ি শপত চত্ত্বর মোড়ে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন সংগঠন গুলোর নেতারা।

আহলে সুন্নাত আল জামাত চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি মো. মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জমা’আত কেন্দ্রীয় প্রেসেডিয়াস সদস্য আল্লামা আবু সুফিয়ান খান আবেদী আল কাদেরী।

ইসলামি ফ্রন্টের জেলার সহ সাংগঠনিক সম্পাদক গাজী আব্দুর রহিমের পরিচালনায় বক্তব্য রাখেন আহলে সন্নাত আল জামআতের সাধারণ সম্পাদক আবু জাফর মো. মাঈনুদ্দিন, সহ-সভাপতি মো. জসিম উদ্দিন, জেলা শাখার নেতা ড. সাইফুল ইসলাম আল আজহারি, মুফতি আমির হোসেন, মাও. আব্দুল হান্নান নিজামী, ড. ফখরুল ইসলাম, মাও. আব্দুর রাজ্জাক, মুফতি ফজলুল কাদের বাগদাদী, মাও. কাজী আব্দুর রহিম৷ মো. বিল্লাল হোসাইন তালুকদার, মাও. আব্দুর রাজ্জাক, মো. বদরুর রশিদ সোহেল, অধ্যাপক মাও মো. জাফর আলী, মাও. হাসানুজ্জামান, মাও মিজানুর রহমান, জেলা ইসলামি ছাত্র সেনার সভাপতি মো. রিয়াজুল করিম বাসিম, সহ-সভাপতি নরুল আলম মামুন, সাধারণ সম্পাদক নুরে আলম ফরাজি, সাংগঠনিক সম্পাদক মো. গিয়াস উদ্দিন।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ইসরায়েল বারবার ফিলিস্তিনিদের ওপর হামলা চালিয়ে যাচ্ছে। এর মাধ্যমেই প্রমাণ হয় তারা কতটা জগন্য সন্ত্রাসী রাষ্ট্র। ইসরাইল যুদ্ধের নামে যে হামলা করছে, এটি যুদ্ধ নয়, এটি বিশ্ব মানবতা ধ্বংসের লীলাখেলা। ইসরায়েলি বাহিনীর নির্বিচারে বর্বর হামলা নির্মমতা ও মানবাধিকার লঙ্ঘনের দৃষ্টান্ত। এ হামলা কখনো মেনে নেওয়া যায় না। এ হামলার জন্য ইসরায়েলকে শাস্তি পেতেই হবে। তারা চরম সীমালঙ্গন করেছে। আমরা এই বর্বর সন্ত্রাসীর হামলার তীব্র প্রতিবাদ জানাই। মুসলাম হিসেবে আমরা বসে থাকবো না। আমাদের প্রধানমন্ত্রীও নিন্দা জানিয়েছেন। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানাই,আপনি সকল বাহিনী থেকে এক হাজার সৈন্য দিন। আর আহলে সুন্নাতের ৫ হাজার সৈন্য মিলে আমরা ঝাপিয়ে পড়বো। ইনশাল্লাহ বিজয় নিশ্চিত করে আসবো।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ফরাজিকান্দি কামিল মাদ্রাসার সাবেক প্রধান ফকির মুফতি আমির হোসেন।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,১৬ মে ২০২১

Share