চাঁদপুর

ফাঁকা হয়ে গেল চাঁদপুরের রেলস্টেশনগুলো

সারা দেশের রেল চলাচল বন্ধ ঘোষণার পর ফাঁকা হয়ে গেল চাঁদপুর রেল স্টেশন গুলো। চাঁদপুর-লাকসাম রেলপথের ১২টি রেলস্টেশন রয়েছে। বিপরীতে রয়েছেন মাত্র তিনটি ট্রেন। ট্রেনগুলো হলো- সাগরিকা এক্সপ্রেস, মেঘনা এক্সপ্রেস ও ডেমু ট্রেন।

সরোজমিনে হাজীগঞ্জ রেল স্টেশনে গিয়ে দেখা গেছে, স্টেশন কোনো যাত্রী নেই। করোনার প্রভাবে জনগণ সর্তকতা অবলম্বন করেই চলছে।

রেলস্টেশনের কর্মকর্তা শিমুল মজুমদার ও ফারুক হোসেন বলেন, গত এক সপ্তাহ ধরে রেল স্টেশনের যাত্রী এক-তৃতীয়াংশে নেমেছে। সোমবার সকালে মেঘনা ও সাগর এক্সপ্রেস এর জন্য মাত্র ২৫ টি করে টিকিট বিক্রি হয়েছে। আজ বিকেলে মেঘনা এক্সপ্রেস আসার কথা। বন্ধ ঘোষণার পর তা আসছে না।

চাঁদপুর-লাকসাম রেলপথ স্টেশন গুলো হলো – লাকসাম, চিতৈশী, শাহারাস্তি, মেহার, উয়ারুক, হাজীগঞ্জ, বলাখাল, মধুরোড, শাহতালি, মৈশাদী, কোটচাঁদপুর ও চাঁদপুর বড় স্টেশন।

চাঁদপুর বড় স্টেশন কর্মকর্তা জাফর আহমেদ বলেন, চাঁদপুর চট্টগ্রামগামী মেঘনা এক্সপ্রেস সাগরিকা এক্সপ্রেস ট্রেন প্রতিনিয়ত দুই বার আসা-যাওয়া করে। আর একমাত্র ডেমু ট্রেনটি চাঁদপুর-লাকসাম প্রতিনিয়ত ৪ বার আসা-যাওয়া করে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের ঘটনাক্রমে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সারাদেশের ন্যায় চক্র রেল যোগাযোগ বন্ধ চলাচল বন্ধ রাখা হয়েছে। এছাড়াও গত এক সপ্তাহ ধরে যাত্রী অর্ধেকেরও কম টিকিট কিনেছে।

স্পেশাল করেসপন্ডেট,২৪ মার্চ ২০২০

Share