ফসলি জমি থেকে মাটিকাটা বন্ধ করতে হবে: মেজর (অবঃ) রফিকুল ইসলাম

চাঁদপুর -৫ আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম বলেছেন, ফসলি জমির টপ সয়েল কেটে নেওয়ার ফলে আমাদের কৃষি উৎপাদন কমে যাবে আজ থেকে ২০ বছর পর আগামী প্রজন্ম আমাদেরকে দায়ি করবে। এ বিষয়ে আমাদেরকে এখনই পদক্ষেপ নিতে হবে। ফলে মাটিকাটা বন্ধ করতে হবে।

৩০মে শাহরাস্তি উপজেলা পরিষদে এমপি এসর কথা বলেন।

তিনি আরও বলেন, আমি ১৯৯৬ সালের রফিকুল ইসলাম নই আমি ২০২৪ সালের রফিকুল ইসলাম। আমি এখন অনেক কিছু শিখে গেছি। সাধারণ মানুষ আমাকে ফোন দেয় আমার সাথে যোগাযোগ করে তাদের সমস্যার কথা বলে আমি চেষ্টা করি তাহলে সমস্যা সমাধানের জন্য। আমরা চুরি বন্ধ করতে পারবোনা তবে নিয়ন্ত্রণ করতে পারবো। জেলে পাঠানো সমাধান নয় সবাইকে সচেতন হতে হবে। চেয়ারম্যান মেম্বারদের সতর্ক হতে হবে। সামনে ঈদুল আজহা আসছে এখন গরু চুরির সময় তাই পুলিশ প্রশাসনসহ সবাইকে সতর্ক থাকতে হবে। তিনি আরও বলেন, দু উপজেলার খাল গুলোর তালিকা অনুযায়ী যেগুলো গুরুত্বপূর্ণ সেগুলোর খনন ও দখল মুক্ত করা হবে।

তিনি বলেন,আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। সবাইকে ভাবতে হবে আমি কি আমার দায়িত্ব সঠিকভাবে পালন করছি নাকি আরাম আয়েশে দিন কাটাচ্ছি।

শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাতের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, হাজিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাফস শীল, শাহরাস্তি পৌর মেয়র হাজী আঃ লতিফ, শাহরাস্তি থানার ওসি মোঃ আলমগীর হোসেন, হাজিগঞ্জ থানার ওসি আঃ রশিদ, আওয়ামীলীগ নেতা গাজী মাইনুদ্দিন, জসিম উদ্দিন, শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার হোসেন, হাজিগঞ্জ উপজেলা প্রকৌশলী রেওয়াজ ছিদ্দিক, শাহরাস্তি উপজেলা প্রকৌশলী পারভেজ সরোয়ার হোসেন, শাহরাস্তি উপজেলা কৃষি কর্মকর্তা আয়েশা সিদ্দিকা, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি মোঃ মঈনুল ইসলাম কাজল প্রমূখ । সভায় শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলার সকল প্রশাসনিক কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যান, সাংবাদিক নেতৃবৃন্দ যোগদান করেন।

প্রতিবেদক: মো: জামাল হোসেন, ৩০ মে ২০২৪

Share