Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / ফলাফল ভাল করবে, অচিরেই আরেকটি নতুন ভবন পাবে: এমপি রুহুল
ফলাফল

ফলাফল ভাল করবে, অচিরেই আরেকটি নতুন ভবন পাবে: এমপি রুহুল

এমপি নুরুল আমিন রুহুল বলেছেন,মানসম্মত লেখাপড়া হলে ফলাফল ভাল হবে। আশ্বিনপুরের ঐতিহ্যের ধরে রাখতে হলে লেখাপড়ার প্রতি মনোযোগী হতে হবে। এ ক্ষেত্রে শিক্ষকদের আরো যত্ববান হতে হবে এবং এলাকার অভিভাবকদের এগিয়ে আসতে হবে। আশ্বিনপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের-২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেছেন।

তিনি আরো বলেন, ‘ঐতিহ্যবাহী আশ্বিনপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের জন্য অচিরেই আরেকটি নতুন ভবন করে দেয়া হবে। বর্তমানে একটি ভবনের কাজ চলছে, নতুন করে আরো একটি ভবনের জন্য সকল প্রকারের প্রস্তুতি চলছে। আশ্বিনপুরের মাটি অত্যন্ত উর্বর। এ এলাকার শিক্ষা, ক্রীড়া ও সকল ক্ষেত্রে সুনাম রয়েছে। এ সুনাম আমাদের ধরে রাখতে হবে।’

তিনি আরো বলেন, আমার নির্বাচনী প্রতিশ্রুতি ছিলো আশি্বিনপুর স্কুলকে কলেজে উন্নীত করা। তা করে দিয়েছ।তাই এ কলেজ থেকে প্রথমবারের মতো ৩৮জন পরীক্ষার্থী এ বছর এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে। এ সাফল্য এলাকাবাসীর। আমি পরীক্ষার্থীদের জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। তিনি বলেন, স্কুল এন্ড কলেজের শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও সচেতন থাকতে হবে। তাহলেই এলাকার শিক্ষার পরিবেশ অব্যাহত থাকবে।

আশ্বিনপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ গভর্ণিং বডির সভাপতি মোঃ মাসুদ রানা পাটওয়ারীর সভাপতিত্বে ও শিক্ষক আশ্রাফুল জাহান শাওলিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার রেনু দাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন মিয়া, বিআরডিবির চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন, নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম মামুন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চাঁন মিয়া তালুকদার, সমাজসেবক ডাঃ ওমর ফারুক কোকিল, কলেজের শিক্ষানুরাগী সদস্য সায়েদুল আরেফিন শ্যামল সহ কলেজের বিদায়ী শিক্ষার্থীবৃন্দ। শুভেচ্ছা বক্তব্য রাখেন আশি^নপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল মান্নান। পরে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু, জেলা মুক্তিযোদ্ধার ডেপুটি কমান্ডার মহসীন পাঠান, যুবলীগের যুগ্ম আহবায়ক গোলাম মোস্তফা, মতলব বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও মতলব পৌরসভার সদর ৩নং ওয়ার্ডের কাউন্সিলর সারোয়ার সরকার লিখন, নায়েরগাঁও উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি জয়নাল আবেদীন জয়, বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি আল মাহমুদ, আওয়ামী লীগ নেতা সিরাজ প্রধান প্রমুখ।এদিকে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও যুক্তরাষ্ট্র প্রবাসী আবুল হোসেন প্রধানীয়া অত্র কলেজের সকল পরীক্ষার্থীদেরকে যাতায়াতের জন্য ১ হাজার টাকা প্রদান করেন।

আলোচনা ও দোয়া মাহফিল শেষে মোনাজাত পরিচালনা করেন আলহাজ্ব হযরত মাওলানা ওয়া মোর্শেদুনা শাহসূফী আহম্মেদ হামজা সিদ্দিকী সাহেব জৈনপুরী।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ৪ নভম্বর ২০২২