Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে এমপি রুহুলের ফলজ বনজ ও ভেষজবৃক্ষ বিতরণ
ফলজ বনজ ও ভেষজবৃক্ষ

মতলবে এমপি রুহুলের ফলজ বনজ ও ভেষজবৃক্ষ বিতরণ

‘মুজিববর্ষের আহŸান, লাগাই গাছ বাড়াই বন’ এই প্রতিপাদ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন কর্তৃক বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। শনিবার ( ১৮ জুলাই) সকালে মতলব উত্তর উপজেলা পরিষদ প্রাঙ্গণে সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর-২ আসনের সাংসদ ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল।

তিনি বলেন, করোনা ভাইরাসের জন্য সারাবিশ্ব চরম বিপর্যয় অতিক্রম করলেও নিজেদের সুন্দরভাবে বেঁচে থাকার জন্যই বেশি সংখ্যক গাছ লাগানোর কার্যক্রম চালিয়ে যেতে হবে। পরম উপকারী আমাদের প্রিয় বন্ধু হচ্ছে গাছ । আমাদের বেচে থাকার জন্য প্রতিটি মুহুর্তে প্রয়োজনীয় উপাদান হচ্ছে গাছ।

তিনি আরো বলেন, গাছ যেমন আমাদের জীবন বাঁচায় তেমনি করে পরিবশকে সুস্থ ও নির্মল রাখতে এবং অর্থনৈতিক উন্নতির মাধ্যম হচ্ছে গাছ। জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় বৃক্ষরোপনকে আমাদের সামাজিক আন্দলনে পরিনত করতে হবে। এসময় এমপি রুহুল বাড়ির আশে পাশে ফাকা জায়গায় সকলকে বৃক্ষ রোপনের অনুরোধ জানান।

উপজেলা নির্বাহী অফিসার এ এম জহিরুল হায়াতের সভাপতিত্বে ও বন কর্মকর্তা কামরুল হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন চৌধুরী, মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহজাহান কামাল, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাসান কাইউম চৌধুরী, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও ছেংগারচর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী উপজেলা যুবলীগ নেতা এডভোকেট মহসিন মিয়া মানিক।

প্রতিবেদক : কামাল হোসেন খান, ১৮ জুলাই ২০২০