Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ রূপসা দক্ষিণের ইউপি চেয়ারম্যানের বিচার ও পদত্যাগের দাবি
রূপসা

ফরিদগঞ্জ রূপসা দক্ষিণের ইউপি চেয়ারম্যানের বিচার ও পদত্যাগের দাবি

চাঁদপুর ফরিদগঞ্জের ১৬নং রূপসা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ খাঁনকে দূর্নীতি, চাঁদা ও অস্ত্রোবাজ হিসেবে আখ্যায়িত করে তাঁর বিচার এবং পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল, অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত বৈষম্যবিরোধী ছাত্র সমাজের আয়োজিত কর্মসূচিতে স্থানীয় জনতা অংশগ্রহণ করেছেন।

বিক্ষোভ শেষে পরিষদের সামনে সমাবেশে বক্তারা বলেন, আওয়ামী সরকারের নৌকার সমর্থিত চেয়ারম্যান মো. শরীফ খাঁন ক্ষমতার অপব্যবহার করে নানা ধরনের দুর্নীতি করেছেন। ইতোমধ্যে তার বাড়ি থেকে অবৈধভারে রাখা ককটেল, সরকারি কম্বল, ভিজিডির চালসহ টিসিবির বিভিন্ন পণ্য উদ্ধার করেছে প্রশাসন। চেয়ারম্যানের অত্যাচারে ইউনিয়নের লোকজন ছিল অতিষ্ঠ। চেয়ারম্যানের নিজস্ব সন্ত্রাসী বাহিনী দিয়ে ইউনিয়ন জুড়ে চাঁদাবাজীর মহোৎসব করেছে। অন্যায়ের বিরুদ্ধে কথা বললেই সন্ত্রাসী বাহিনী দিয়ে চলতো নির্যাতন, যে কারণে তাকে পদত্যাগ করতে হবে। পদত্যাগ না করলে পরবর্তিতে কঠোর পদক্ষেপ গ্রহন করা হবে।

এর আগে জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসন বরাবর লিখিত অভিযোগ দিলেও চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে জানান বৈষম্যবিরোধী ছাত্রসমাজ।

ছাত্রদের পক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় সমন্বয়ক জুনায়েদ খান, শাকিব খান, আরমান হোসেন। স্থানীয়দের পক্ষে বক্তব্য রাখেন, মোহাম্মদিয়া কিন্দারগার্টেন’র প্রধান শিক্ষক প্রধান শিক্ষক হারুনুর রশিদ জামাল, স্থানীয় বাসিন্দা জাকির হোসেন পাটওয়ারী প্রমুখ।

এদিকে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান শরীফ খান পলাতক রয়েছেন। তাঁর মোবাইল ফোন বন্ধ থাকায় বক্তব্য পাওয়া যায়নি।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৮ আগস্ট ২০২৪