ফরিদগঞ্জ পৌরসভার ক্যাশিয়ার আত্মগোপনে থেকে টাকা উত্তোলন

আত্মগোপনে থেকে ও অফিসের পিয়নকে দিয়ে ৫ লক্ষ ৩৮ হাজার উত্তোলন করেন ফরিদগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত ক্যাশিয়ার গিয়াস উদ্দিন।

জানা যায়,গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পরে গা-ডাকা দিয়েছেন তিনি। সে থেকে তিনি অফিসে আসছে না। এরপর ক্যাশিয়ার গিয়াসউদ্দিন কাউকে না জানিয়ে ফরিদগঞ্জ সোনালী ব্যাংক শাখার পৌরসভার রাজস্ব একাউন্ট থেকে অফিসে পিয়নকে দিয়ে ১২টি চেকের মাধ্যমে ৮ আগস্ট থেকে ১১ আগস্টে পর্যন্ত ৫ লক্ষ ৩৮ হাজার টাকা উত্তোলন করেন। এ নিয়ে পৌরসভার অফিসে আলোচনার ঝড় সৃষ্টি হলে পৌর সচিব শাহ সুফিয়ান খান তাৎক্ষনিক ব্যাংক কর্মকর্তাদের কোন চেকের টাকা না দেওয়ার নির্দেশ প্রদান করেন।

ব্যাংক থেকে টাকা উত্তোলনের বিষয়ে জানতে গিয়াসউদ্দিনের ব্যক্তিগত মোবাইল ফোন করলেও তিনি মোবাইল ফোন রিসিভ করেননি। তাই তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে পৌরসভার সচিব শাহ সুফিয়ান খান কাছে জানতে চাইলে তিনি জানান, কাউন্সিলর জাকির হোসেন গাজী ও আমিন গাজী গত ৬ আগস্ট সোনালী ব্যাংকের ম্যানেজারকে গিয়ে বলে এসেছেন এই একাউন্ট থেকে যেন কোন চেকের মাধ্যমে টাকা উত্তোলন করতে না পারে। তার পর ও ক্যাশিয়ার গিয়াসউদ্দিন টাকা উত্তোলন করেছেন। এই টাকা উত্তোলন করার পর আমি পৌর সভার প্যাডে লিখিতভাবে ব্যাংক ম্যানেজারকে লেনদেন না করার জন্য আবেদন করেছি। কি কারণে ক্যাশিয়ার টাকা উত্তোলন করেছেন আমি জনিনা।

প্রতিবেদক:শিমুল হাছান, ১৭ আগস্ট ২০২৪

Share