Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ থানায় ৪ জনের বিরুদ্ধে সোস্যাল মিডিয়ায় অপপ্রচারের অভিযোগ
Shiful-islam-Ripon
চাঁদপুর জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম রিপন।

ফরিদগঞ্জ থানায় ৪ জনের বিরুদ্ধে সোস্যাল মিডিয়ায় অপপ্রচারের অভিযোগ

সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফরিদগঞ্জের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিদের নামে ভুয়া আইডি ব্যবহার করে নেতা-কর্মীদের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে, এমন অভিযোগে ৪ জনকে অভিযুক্ত করে তথ্যপ্রযুক্তি আইনে ফরিদগঞ্জ থানায় অভিযোগ করেছেন জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম রিপন।

বৃহস্পতিবার (৩১ মে) রাতে নিজে বাদি হয়ে এ অভিযোগ করেন সাইফুল ইসলাম রিপন। রিপন এ প্রতিবেদককে জানান, অভিযুক্তদের মোবাইল ফোন জব্দ করে এ বিষয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণে উপ-পরিদর্শক (এসআই) নাজমুলকে দায়িত্ব প্রদান করেছেন ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শাহ আলম।

অভিযোগে উল্লেখ করা হয়, কোনো প্রকার তথ্যপ্রমান ছাড়াই রিপনের বিরুদ্ধে নানা অভিযোগ প্রকাশ করা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যা মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও মানহানিকর। এ ধরণের স্ট্যাটাস দিয়ে জনসাধারণের মাঝে তার বিরুদ্ধে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা চালাচ্ছে একটি মহল।

ঘটনার বিবরণে জানা যায় বুধবার (৩০ মে) সন্ধ্যায় জেলা পরিষদের সদস্য সাইফুল ইসলাম রিপন ফরিদগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর ও পৌর যুবলীগের আহবায়ক মো. জামাল উদ্দিনের বাড়িতে গণ্যমান্য ব্যক্তিদের সাথে ইফতার ও দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। ইফতার শেষে মাগরিবের নামাজ পড়ে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে জেলা পরিষদের ফরিদগঞ্জস্থ কার্যালয়ে ফিরে আসেন।

কিন্তু একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া আইডি ব্যবহার করে রিপনের বিরুদ্ধে নারী সংক্রান্ত অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করছেনে সাইফুল ইসলাম রিপন।

এসর্ম্পকে স্থানিয় কাউন্সিলর জামাল উদ্দিনের আশপাশের বাড়ির লোকজনের সাথে কথা বলে জানা যায়, ৩০ মে সন্ধ্যায় ওই এলাকাতে নারী কেলেংকারী সংক্রান্ত কোন ঘটনাই ঘটেনি। এছাড়া বিলের মাঝখানে কোন বাড়িঘরের সন্ধান মিলে নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো ঘটনাটি সম্পূর্ণ কাল্পনিক বলে দাবি এলাকাবাসির।

রটানো ঘটনা সম্পর্কে কাউন্সিলর জামাল উদ্দিন এ প্রতিনিধিকে বলেন, ১৩ রমজান বুধবার (৩০ মে) আমার বাড়িতে ইফতারির আয়োজন করি। উক্ত আয়োজনে সমাজের গণ্যমান্য ব্যক্তি ও জনপ্রতিনিধিরা অংশগ্রহণ করেন। আল্লাহর রহমতে ইফতারি ও দোয়া অনুষ্ঠান সুন্দরভাবে সর্ম্পন্ন হয়। কিন্তু পরিতাপের বিষয় হলো কিছু দলবাজ ও ইয়াবাখোর ‘সেই দুনিয়া’ নামক ভুয়া আইডির মাধ্যমে জেলা পরিষদের সদস্য সাইফুল ইসলাম রিপনের নামে মিথ্যাচার করছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার বাড়ি সংলগ্ন বিলের মাঝখানে কোন বাড়িও নাই, ঘর ও নাই। সকলের প্রতি অনুরোধ গুজবে কেউ কান না দিবেন না।

থানায় অভিযোগ সর্ম্পকে সাইফুল ইসলাম রিপন এ প্রতিবেদককে বলেন ‘সেই দুনিয়া’ ও ‘অন্য মানুষ’ নামক ভুয়া আইডি থেকে আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে। এছাড়া তিনটি আইডি থেকে ওই মিথ্যা ভিত্তিহীন তথ্য শেয়ার করে আমার মানহানির চেষ্টা চলানো হয়েছে। আমি থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

উল্লেখ্য যে, ফরিদগঞ্জের ঐতিহ্যবাহী আওয়ামী পরিবারের সন্তান সাইফুল ইসলাম রিপন সর্বোচ্ছ ভোট পেয়ে জেলা পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে তিনি ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়ও তিনি মাদক বিরোধী সচেতনতামূলক সংগঠন ‘সেইফ ফদিগঞ্জ’র প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক।

স্টাফ করেসপন্ডেন্ট

Leave a Reply