ফরিদগঞ্জ গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের এড হক কমিটি নিয়ে দুপক্ষের দ্বন্দ্ব

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের এড হোক কমিটি নিয়ে ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা ১১ ঘটিকায় স্হানীয় বিএনপির দুই পক্ষের মধ্যে হাতি হাতি ও উত্তেজনার সৃষ্টি হয়।

জানা যায়, গতকাল বুধবার কলেজের সহকারি অধ্যক্ষ হারুনুর রশিদ সরকারি নির্দেশনা অনুযায়ী এড হক কমিটি জমা দিতে গেলে ফরিদগঞ্জ উপজেলা চত্ত্বর থেকে কে বা কারা শিক্ষকদের হাত দিয়ে কমিটির কাগজ নিয়ে যায়,পরক্ষণেই স্হানীয় উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান কচি উপস্থিত হয়ে নতুন করে আবার এড হক কমিটি জমা দেন। স্হানীয় বিএনপির ২ নেতার সমর্থকের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। আজ বেলা ১১ ঘটিকায় উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ডাঃ আবুল কালাম আজাদ শিক্ষকদের সাথে মতবিনিময় করে উঠে চলে যাওয়ার সময় উপস্হিত বিএনপির দুই গ্রুফের মধ্যে কথাকাটির এক পর্যায়ে হাতাহাতি ও উত্তেজনার সৃষ্টি হয় ,কেউ গুরুতর আহত হয়নি বলে জানা যায়।

স্হানীয় সুত্রে জানা যায়,বিএনপির দুই গ্রুফের সমর্থকবৃন্দ তাদের পছন্দের ব্যক্তিকে এড হোক কমিটির প্রধান করতে চায়, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান কচি। অন্য জন হলেন উপজেলা বিএনপির যুগ্মআহ্বায়ক ডাঃ আবুল কালাম আজাদ।

কলেজের সহকারি শিক্ষক ওমর ফারুক বলেন কুমিল্লার মধ্যে সেরা কলেজ ছিল আমাদের ফরিদগঞ্জ গল্লাক আদর্শ ডিগ্রি কলেজে। কলেজ প্রতিষ্ঠিত হতে অনেক রক্ত ঝরেছে।আমরা আমাদের কলেজকে আবার কুমিল্লাসহ বাংলাদেশের সেরা কলেজ হিসেবে রূপান্তরিত করতে চাই।এডহক কমিটি নিয়ে দুই গ্রুফের মধ্যে যে দন্ধ তা অবসান করে সবাই কলেজের উন্নয়নে একত্রে কাজ করার আহ্বান জানাই।

উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান কচি বলেন, আমাদের পরিবারের এই প্রতিষ্ঠান নিয়ে অনেক কাজ করেছি। গতকাল ফরিদগঞ্জ উপজেলায় এডহক কমিটি জমা দিতে গেলে একদল লোক শিক্ষকদের হাত থেকে ফাইল নিয়ে যায়। আমি ফরিদগঞ্জ থাকায় উপজেলা নির্বাহি কর্মকর্তার কাছে মৌখিকভাবে বলে আসি। তারই প্রেক্ষিতে আজ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ডাঃ আবুল কালাম আজাদ বিএনপির বিভিন্ন নেতৃবৃন্দ নিয়ে কলেজে অবস্হান করে কলেজের পরিবেশ নষ্ট করার জন্য। আমি বলতে চাই আমরা সবাই বিএনপি করি, সবাই মিলে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান হবে।

উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ডাঃ আবুল কালাম আজাদ বলেন, আমি একা কলেজে অবস্হান করি এবং শিক্ষকদের সাথে মতবিনিময় করি। কলেজের শিক্ষার মান উন্নয়নে বিএনপি, জামাতসহ বিভিন্ন দলের প্রতিনিধি রেখে সুন্দর একটি এডহক কমিটি গঠন করার আহ্বান জানাই।

উপজেলা নির্বাহি কর্মকর্তা মৌলি মন্ডল বলেন, আমি আপনাদের মাধ্যমে জানতে পারলাম।প্রশাসনের পক্ষ থেকে তাদের সাথে কথা বলবো।

উল্লেখ্য, সাবেক প্রধানমন্ত্রীর পদত্যাগের পর থেকে উক্ত কলেজের অধ্যক্ষ প্রতিষ্ঠানে অনুপস্থিত বলে জানা যায়।

প্রতিবেদক: শিমুল হাছান,৫ সেপ্টেম্বর ২০২৪

Share