Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ ওসিকে নিয়ে ফেসবুকে কুৎসা রটনার অভিযোগে আটক ২
ফেসবুকে কুৎসা রটনার

ফরিদগঞ্জ ওসিকে নিয়ে ফেসবুকে কুৎসা রটনার অভিযোগে আটক ২

চাঁদপুরের ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিবকে নিয়ে ফেসবুকে কুৎসা রটনার অভিযোগে দুজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। আটক কৃতরা হলেন ফরিদগঞ্জ ১৪ নং ইউনিয়নের কালির বাজার এলাকার বাসিন্দা শাহপরান আলম খান রাব্বি ও মামুন হোসেন রুবেল।

পুলিশ সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে ত্রকটি ফেসবুক ফ্যাক আইডি দিয়ে ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রাকিবকে নিয়ে ‘মিথ্যা ও বানোয়াট’ কথা লিখে অভিযুক্তরা পোস্ট করে। পোষ্টে লেখা ছিল “ফরিদগঞ্জের সালমা আক্তার নামে কোন এক নারী ত্রাণ আনতে থানায় গেলে ওসি তাকে লাঞ্চিত করে”। এ পোস্টটি মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে। পরক্ষণেই অনুসন্ধান করে সালমা নামের কাউকে খুজে পাওয়া যায়নি।

পরে এ ফেক আইডিটি সম্পর্কে ফরিদগঞ্জ থানা পুলিশ ব্যপক অনুসন্ধান চালিয়ে পুলিশের সাইবার ত্রাইম ইউনিট ও জেলা ডিবি পুলিশ এর সমন্বয়ে তথ্য প্রযুক্তি ব্যবহার করে বৃহস্পতিবার সন্ধ্যায় কুচক্রি মহলের দুই জনকে আটক করা হয়।

আটকের বিবরণে প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ জানায় ‘বিকেলে ৪ টার দিকে উপজেলার ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের গজারিয়া নামক গ্রামের কালির বাজারের মিতু কম্পিউটার এন্ড ট্রেনিং সেন্টার থেকে গ্রেফতার করা হয়। মোঃ মামুন হোসেন রুবেল এর হেফাজত হতে তার ব্যবহৃত মোবাইল, ল্যাপটপ, ডেস্কটপ কম্পিউটার ডিভাইস সমূহ জব্দ করা হয়। জব্দকৃত ডিভাইস পর্যালোচনার তথ্য ও মামুনের বক্তব্য অনুযায়ী পুলিশ জানতে পারে শাহাপরান আলম খান ওরফে রাব্বির কথায় ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ জনাব আব্দুর রকিব এর বিরুদ্ধে “Jarine Afrine Ruma” নামে ফেক আইডিতে আপত্তিকর পোস্ট আপলোড করে। পরে শাহাপরান আলম খান রাব্বিকে উপজেলার গজারিয়া এলাকা থেকে গ্রেফতার করা হয় । জিজ্ঞাসাবাদে উক্ত শাহাপরান আলম খান রাব্বি ঘটনার সত্যতা স্বীকার করেছে।

ফরিদগঞ্জ থানার ওসি তদন্ত মোহাম্মদ শহিদ জানান, কি কারনে তার এ ধরনের কাজ করেছে বা তাদের সাথে আর কারা জড়ত রয়েছে তা বের করা চেষ্টা চলছে।

আরো পড়ুন- ফরিদগঞ্জে পুলিশের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের অভিযোগ
স্টাফ করেসপন্ডেন্ট, ফরিদগঞ্জ। ১ মে ২০২০