Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ আসনে মনোনয়ন সংগ্রহ করলেন আওয়ামী লীগের ১৩ নেতা
আওয়ামী লীগের

ফরিদগঞ্জ আসনে মনোনয়ন সংগ্রহ করলেন আওয়ামী লীগের ১৩ নেতা

নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর বেজে উঠেছে ভোটের আমেজ। তফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে। চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) নির্বাচনী আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৩ জন আওয়ামী লীগ নেতা।

শনিবার (১৮ নভেম্বর) বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দলীয় মনোনয়ন ফরম কিনে এ কার্যক্রম উদ্বোধন করেন। পরে উৎসব মুখর পরিবেশের মধ্যদিয়ে নিজ অনুসারীদের নিয়ে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেন ১৩জন। তারা হলেন, বর্তমান সাংসদ ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান, সাবেক সংসদ সদস্য ও জেলা আ’লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও চট্রগ্রাম মেডিকেল কলেজের সাবেক ভিপি ডা. হারুন অর-রশিদ সাগর, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এডভোকেট জাহিদুল ইসলাম রোমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাধন ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সাহেদ সরকার, আওয়ামী লীগ কাতার শাখার সহ-সভাপতি সিআইপি জালাল আহমেদ, কেন্দ্রীয় যুবলীগের সিনিয়র সদস্য মহিউদ্দিন মজুমদার খোকা, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হারিছ হাসান সাগর, আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তোফায়েল আহমেদ ভূঁইয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা হাসানুজ্জামান তারেক, আওয়ামী লীগ নেতা মুকবুল আহমেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ কমিটির সদস্য ডা. বদরুন নাহার ভূঁইয়া, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাজমুন্নাহার অনি ।

চাঁদপুর-৪ আসনটি ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯ হাজার ৭৬৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ৮০২ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৫১ হাজার ৯৬৬ জন।

উল্লেখ্যঃ গত ১৫ নভেম্বর বুধবার সন্ধ্যায় নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১-৪ ডিসেম্বর, আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর, প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর এবং ৭ জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রতিবেদক: শিমুল হাছান, ২০ নভেম্বর ২০২৩