Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ৭ মার্চের ভাষণ কর্মসূচিতে নিরব ছিলো ফরিদগঞ্জ আওয়ামী লীগ !
ফরিদগঞ্জ আওয়ামী লীগ

৭ মার্চের ভাষণ কর্মসূচিতে নিরব ছিলো ফরিদগঞ্জ আওয়ামী লীগ !

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কোনো কর্মসূচি পালন না করে নিরব  ‍ভূমিকায় থাকার অভিযোগ করেছে স্থানীয় নেতাকর্মী । এ নিয়ে ফরিদগঞ্জে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগের ৬৭ সদস্য বিশিষ্ট কমিটির নেতাকর্মীর ভূমিকা নিয়ে নানা প্রশ্ন তুলছেন অনেকেই। তবে এ  নিয়ে পৃথক আয়োজনে উপজেলা যুবলীগ ও পৌর যুবলীগ আলোচনা সভা করতে দেখা গেছে।

উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে মাইকে শুধু বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রচার ছাড়া উক্ত দিবসের স্মৃুতি চারণ হিসেবে বিগত বছরগুলোর মতো নেতাকর্মীদের ছিলেঅ না কোনো সমাগম বা সভা সেমিনার।

এ নিয়ে দলের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ কয়েকজন বলেছেন ‘দেশব্যাপি যেখানে বর্ণাঢ্য আয়োজনে এই মাসের ১৭ মার্চ মুজিব শতবর্ষ পালনের অপেক্ষার প্রহর গুনছে এবং যথাযথ মর্যায় ৭ই মার্চের ভাষণ উদযাপন করেছে। ঠিক এমন এক গুরুত্বপূর্ন মাসে ফরিদগঞ্জে আওয়ামী লীগের উদ্যেগে ঐতিহাসিক ভাষনের স্মুতি চারন করতে কোন আনুষ্ঠানিক আলোচনা সভা না করাটা দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল।

এদিকে পৃথক আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুর ভাষন নিয়ে স্থানীয় সাংসদ মুহম্মদ শফিকুর রহমানের নির্দেশে উপজেলা যুবলীগ ফরিদগঞ্জ বাজারের সবুজ মার্কেটে আলোচনা সভা করেছে।  আরো পড়ুন- ৭ মার্চ ভাষণের ওপর উপজেলা যুবলীগের আলোচনা সভা

একই সময়ে উপজেলা চেয়ারম্যান আ্যড জাহিদুল ইসলাম রোমানের নির্দেশে ঐতিহাসিক ডাকাবাংলা চত্বরে আয়োজিত পৌর যুবলীগের আহবায়ক সাজ্জাত হোসেন টিটুর সভাপতিত্বে সিনিয়র যুগ্ম আহবায়ক এস এম সোহেল রানার সঞ্চালনায় ঐতিহাসিক ৭ মার্চের ভাষনের স্মৃতি চারন করে অনুষ্ঠিত হয়। আরো পড়ুন- ৭ মার্চের ভাষণের ওপর ফরিদগঞ্জে পৌর যুবলীগের আলোচনা সভা

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ফরিদগঞ্জে আওয়ামী লীগের কর্মসূচী পালন না করার বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকারে কাছে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতিকে ফোন দেন বলেই তার মোবাইলের সংযোগ বন্ধ করে দেন।

পরে মুঠোফোনে যোগাযোগ করা হলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী বলেছেন, ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর এতিহাসিক ভাষণ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে আমার ভাটিরগাঁও গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয় ও আওয়ামী লীগের কার্যালয়ে সকাল থেকে রাত ১০ টা পর্যন্ত বঙ্গবন্ধুৃর ভাষণ চলেছে।

উপজেলা আওয়ামী লীগ কেনে করেনি এমন প্রশ্নে তিনি জানান, ‘আমি অসুস্থতার কারেন এলাকায় না থাকায় ফরিদগঞ্জ আওয়ামী লীগ কোনো সভা করেনি।’

প্রতিবেদক : শিমুল হাছান, ৮ মার্চ ২০২০