ফরিদগঞ্জে হামলা ভাঙচুর অগ্নিকাণ্ডের পর এবার চুরির শিকার ব্যবসায়ী

গণঅভ্যুথানের রাতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর লুটপাট ও অগ্নিসংযোগের ধকল কাটিয়ে না উঠতেই এবার দুর্ধষ চুরির শিকার হলেন মিজানুর রহমান নামে এক ব্যবসায়ী।

সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চরদু:খিয়া পশ্চিম ইউনিয়নের বিরামপুর বাজারে এই চুরির ঘটনা ঘটে। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে।

দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, বিরামপুর বাজারের ব্যবসায়ী, ব্যবসায়ী কমিটির সাবেক সভাপতি ও সাবেক ইউপি সদস্য মিজানুর রহমান প্রতিদিনের ন্যায় সোমবার রাতে তাঁর ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ বাড়িতে যান। সকালে তার দোকানের কর্মচারী দোকান খুলতে গিয়ে সাটার খোলা ও মালামাল এলামেলো অবস্থায় দেখতে পায়। পরে খবর পেয়ে মিজানুর রহমান এসে দেখতে পান তার দোকানে চুরির ঘটনা ঘটেছে।

ক্ষতিগ্রস্ত মিজানুর রহমান জানান, চোরের দল বিভিন্ন ব্রান্ডের সিগারেট, বেবি ফুড, দুধ, সয়াবিন তৈল, ঘিসহ প্রায় সাড়ে ৪লক্ষ টাকার মালামাল ও আমার প্রয়োজনীয় দলিল, ব্যাংকের চেকবইসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে গেছে।

তিনি আরও বলেন, গত ৫ আগস্ট গণঅভ্যুথানের রাতে আমার বাড়িতে হামলা ছাড়াও আমার এই ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর, লুটপাট করে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এই ক্ষতি কাটিয়ে না উঠতে নতুন করে ব্যবসা শুরুর চেষ্টাকালে আবারো চুরির শিকার হলাম। এমনভাবে একেরপর এক ঘটনা ঘটলে পরিবার পরিজন নিয়ে আমাকে পথে বসা ছাড়া উপায় থাকবেনা। আমি চাই প্রশাসন চোরদের শনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তির ব্যবস্থা করুক।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান মাস্টার বলেন, বিরামপুর বাজারের ব্যবসায়ী মিজানুর রহমানের দোকানে অগ্নীকান্ড ও লুটপাটের ঘটনার রেশ না কাটতেই এবার চুরির ঘটনা ঘটেছে। আমি মনে করি চিহ্নিত কোন চক্র এমন ঘটনা ঘটাচ্ছে। আমি চাই পুলিশ এই চক্রকে আইনের আওতায় এনে উপযুক্ত বিচার করবে। আমার ইউনিয়নে কোন অপরাধীদের ঠাঁই নেই।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হানিফ সরকার বলেন, বিরামপুর বাজারে চুরির ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তের মাধ্যমেচোর শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

প্রতিবেদক: শিমুল হাছান, ১০ সেপ্টেম্বর ২০২৪

Share