ফরিদগঞ্জে হজ যাত্রীদের প্রশিক্ষণ ও উপহার বিতরণ

হজ যাত্রীদের নিয়ে সরকার অনুমোদিত হজ্জ ট্রাভেল এজেন্সি কস্মিক ইন্টারন্যাশনাল এয়ার ট্রাভেল্স-এর হজ যাত্রীদের প্রশিক্ষণ ও উপহার বিতরণ করা হয়েছে। চাঁদপুরের ফরিদগঞ্জের গৃদকালিন্দিয়া বাজারের প্রতিষ্ঠানটির শাখা কার্যালয়ে শনিবার (১৮ মে) বিকেলে প্রশিক্ষণ ও উপহার প্রদান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে হজ্জ যাত্রীদের নিয়ে মক্কা ও মদিনার হজ্জ স্পটগুলোতে অবস্থানকালে করণীয় বর্জনীয় সম্পর্কে অভিজ্ঞ মোয়াল্লেম প্রশিক্ষণ প্রদান করেন। হজ্জে যাত্রা শুরু, ফ্লাইটের সময়, ইহরাম বাঁধা, হজ্জের ফরজ, ওয়াজিব, সুন্নত এবং এর ফজিলত সম্পর্কে সার্বিক বিষয়য়ে আলোকপাত করা হয়।

কস্মিক ইন্টারন্যাশনাল এয়ার ট্রাভেল্স-এর কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৫ বছর যাবত হজ যাত্রীদের সুনামের সাথে কোন প্রকারের হয়রানি ব্যতিত সেবা প্রদান করে আসছে। এ বছর ২৫১ জন হজ্জ্ব যাত্রী কস্মিক ইন্টারন্যাশনাল এয়ার ট্রাভেল্সের মাধ্যমে হজ্জ্ব পালন করার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

কস্মিক ইন্টারন্যাশনাল এয়ার ট্রাভেল্স-এর ব্যবস্থাপনা পরিচালক লায়ন নূরুল আলম শাহীনের সভাপতিত্বে ও প্রতিষ্ঠানটির আঞ্চলিক শাখা পরিচালক মোস্তফা আহমেদ সুজনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. মামুনুর রশিদ পাঠান, প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও সমাজসেবক জহিরুল ইসলাম, গৃদকালিন্দিয়া বাজার জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুস সাত্তার, হর্ণি দুর্গাপুর সিনিয়ার আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমেদসহ বিভিন্ন এলাকা থেকে আগত হজ্জ্ব যাত্রীরা।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৮ মে ২০২৪

Share