উপজেলা সংবাদ

ফরিদগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থী নাজিমের স্মরণে দোয়া

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ফরিদগঞ্জের বিরামপুর মডেল স্কুলের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নাজিম উদ্দিন (মোশারফ) হোসাইন এর স্মরণে তার প্রিয় বিদ্যাপীঠে বুধবার সকালে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠানে শিক্ষক, অভিভাবক, এলাকাবাসী ও ক্ষুদে শিক্ষার্থীদের কান্নায় স্কুল আঙ্গিনায় হৃদয়বিদায়ক দৃশ্যের অবতারণা হয়।

বিরামপুর মডেল স্কুলের শিক্ষক তারেকুল ইসলামের পরিচালনায় স্কুল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মাওলানা গোলাম মোস্তফার সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ লড়াইরচর বাইতুননবী দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আফলাতুন কায়সার

ক্ষুদে এ শিক্ষার্থীর মৃত্যুতে বক্তারা তার পরিবারের প্রতি সমবেদনা জানান এবং মহান আল্লাহ যেনো তার এ মৃত্যুকে শহীদী মৃত্যু হিসেবে কবুল করেন সে দোয়া করেন। মোশারফ এর মা-বাবা যেনো সর্বোচ্চ ধৈর্য ধারণ করতে পারে আল্লার কাছে সে তাওফিক কামনা করেন।

বক্তারা উপস্থিত শিক্ষার্থীদের রাস্তায় চলাচলের ক্ষেত্রে সাবধানে হাঁটাচলা করারর জন্য পরামর্শ দেন। বড় কোনো ইঞ্জিনচালিত গাড়ি দেখলে রাস্তার পাশ দিয়ে হাঁটার পরামর্শদেন।

অভিভাবকদের উদ্দেশ্যে বক্তারা বলেন, শিশু সন্তানদের একা স্কুলে না পাঠিয়ে সাথে কোনো অভিভাবক আসাই ভালো; তা না হলে স্কুলের নির্ধারিত ভ্যান অথবা অভিভাবকদের পছন্দ মতো নিধারিত রিক্সা অথবা ভ্যানে শিশু শিক্ষার্থীদের স্কুলে আসা যাওয়ার ব্যবস্থা করার পরামর্শ দেন। দোয়া অনুষ্ঠানে উপস্থিত মোশারফের সহপাঠীরা তাদের হারানো বন্ধুর জন্যে মহান আল্লার কাছে দোয়া করতে দেখা যায়।

প্রসঙ্গত, ৮ মার্চ (মঙ্গলবার) দুপুরে ফরিদগঞ্জের বিরামপুর মডেল স্কুলের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী, ১২ নং চরদুঃখিয়া ইউনিয়নের বিশকাটালী গ্রামের সিকদার বাড়ির প্রবাসী মমিনুল ইসলামের প্রথম ছেলে নাজিম উদ্দিন (মোশারফ) হোসাইন স্কুল ছুটি শেষে হাওলাদার বাজার টু মিতালী বাজার সড়কে তারা কয়েক বন্ধু মিলে সাইকেল চালিয়ে আনন্দ উপভোগ করছিলো। খেলা অবস্থায়ই দুপুর ১টা ১৫ মিনিটের দিকে বিপরীত দিক থেকে আসা একটি ট্রলির সামনে হঠাৎ করে ভারসাম্য হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে মোশারফ। ট্রলি চালক গাড়ি ব্রেক করতে না করতেই ট্রলির একাংশের আঘাতে মোশারফের মাথার একাংশ ফেটে যায় এতে তার শরীর থেকে প্রচন্ড রক্তক্ষরণ হয়ে ঘটনাস্থলেই সে নিহত হয়। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় চরদুঃখিয়া ইউনিয়নের চরদুঃখিয়া গ্রামের নইমুদ্দিন বাড়িতে জানাযা শেষে তার নানার পারিবারিক কবরস্থানে নিহত নাজিম উদ্দিন (মোশারফ) হোসাইনকে দাফন করা হয়।

|| আপডেট: ০৭:০৬ অপরাহ্ন, ০৯ মার্চ ২০১৬, বুধবার

এমআরআর

Share