Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে সামাজিক সম্প্রীতি সভা অনুষ্ঠিত
সামাজিক

ফরিদগঞ্জে সামাজিক সম্প্রীতি সভা অনুষ্ঠিত

চাঁদপুরের ফরিদগঞ্জে সামাজিক সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়েছে। ২০ সেপ্টেম্বর বুধবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমুন নেছার সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার আব্দুল্লাহ আল- মামুনের পরিচালনায়, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) নির্বাচনী আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ডাঃ পরেশ চন্দ্র পাল, আ’লীগ নেতা আমির আজম রেজা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার, ওসি (তদন্ত) প্রদীপ মন্ডল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, ইউপি চেয়ারম্যান শাহ আলম শেখ, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার হেড মুহাদ্দিস মাওলানা মমিনুল ইসলাম, উপজেলা পূজা উদযাপন কমিটি সাধারণ সম্পাদক লিটন চন্দ্র দাস।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেন, পৃথিবীর যত বিখ্যাত পন্ডিত ব্যক্তি বা ধর্মীয় ব্যক্তি ছিলেন বা রয়েছেন তারা প্রত্যেকেই তাদের কথায় মানুষকেই পৃথিবীর শ্রেষ্ঠ বলে গেছেন। সেখানে কোন জাতের কথা বলা হয় নি। অর্থাৎ সবার উপরে মানুষ সত্য এই কথাটিই চির সত্য। একই ভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ধর্ম-বর্ণ নির্বিশেষে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠা করেছিলেন। তেমনি তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রীতির কথা তুলে ধরে বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার এবং ধর্ম যার যার উৎসব সবার। আমারা আবহমান কাল থেকে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্ট্রান সকল ধর্মের মানুষ একত্রেই থেকেছি। ঈদ পূজা পার্বনে একে অপরের উৎসবে ভাগিদার হয়েছি। কিন্তু একটি প্রতিক্রিয়াশীল চক্র আমাদের এই শান্তিপূর্ণ সহ অবস্থানকে ভুলুষ্ঠিত করতে নানা ষড়যন্ত্র করছে।

গত বছর কুমিল্লায় দুর্গাপূজা সময় ষড়যন্ত্রের মাধ্যমে দেশে অস্থিতিশীল করে তুলেছিল। কিন্তু সরকারে কঠোর পদক্ষেপের কারণে দ্রুত সঠিক তথ্য বেরিয়ে আসে। তাই আমাদের এবছর পূজাকে সামনে রেখে সতর্ক থাকতে হবে। বিএনপি জামাতসহ প্রতিক্রিয়াশীলরা ইতিমধ্যেই বিভিন্ন ধরনের উস্কানি দেয়া শুরু করেছে। আমরা বলতে চাই সন্ত্রাসীদের কর্মকান্ড আমরা সম্প্রীতি দিয়েই মোকাবেলা করবো। রাজনৈতিক প্রতিহিংসাকারীদের রাজনৈতিক ভাবে প্রতিহত করবো।

প্রতিবেদক: শিমুল হাছান, ২১ সেপ্টেম্বর ২০২২