ফরিদগঞ্জে সাংবাদিকের মোবাইল ছিনিয়ে নিলেন দলিল লেখক আব্দুল করিম

চাঁদপুরের ফরিদগঞ্জে সংবাদ সংগ্রহকালে সাংবাদিক শামীম হাসানের মোবাইল ছিনিয়ে নিয়েছেন উপজেলা দলিল লেখক সমিতির সদস্য আব্দুল করিম পাটওয়ারী। তার সনদ নং-৮৯। ৭ অক্টোবর সোমবার দুপুরে সমিতি ভবনে এ ঘটনা ঘটে।

ঘটনার বিবরণে জানা গেছে, সম্প্রতি নুরুল ইসলাম নামে এক ভুক্তভোগী দলিল লেখক আব্দুর করিম পাটওয়ারীর বিরুদ্ধে দলিল এবং খারিজ জালিয়াতির অভিযোগ করেন।

এ বিষয়ে আব্দুল করিম পাটওয়ারীর বক্তব্য জানতে সোমবার দুপুরে দলিল লেখক সমিতিতে যায় সাংবাদিক শিমুল হাছান, শাকিল হাসান এবং শামীম হাসান।

শুরু থেকে সাংবাদিকদের সাথে অত্যন্ত রুঢ় ব্যবহার করেন আব্দুল করিম পাটওয়ারী। সামঞ্জস্যবিহীন কথাবার্তা বলেন এবং হুমকি ধমকি প্রদান করেন। এ সময় পার্শ্ববর্তী দলিল লেখকগণ তাকে বারবার নিবৃত্ত করার চেষ্টা করেন। কিন্তু তাতে সায় দেননি আব্দুল করিম। এক পর্যায়ে তার ছবি ধারণ করা হচ্ছে সন্দেহে শামীম হাসানের মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। সাংবাদিকরা তাৎক্ষণিক মোবাইল ফিরিয়ে নিতে সক্ষম হন।

এ ঘটনার প্রতিকার চেয়ে সাংবাদিক শিমুল হাছান বাদী হয়ে উপজেলা সাব রেজিস্টার এবং উপজেলা দলিল লেকক সমিতির সভাপতি বরাবর অভিযোগ দিয়েছেন।

উপজেলা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মো. ছালাউদ্দীন বলেন, অভিযোগ পেয়েছি। একজন দলিল লেখক এমন অপেশাদার আচরন করতে পারেন না। সমিতির নিয়মানুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা সাব রেজিস্টার আরিফুর রহমান বলেন, তার আচরন অত্যন্ত দুঃখজনক। অবশ্যই তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফরিদগঞ্জ প্রতিনিধি, ৭ অক্টোবর ২০২৪

Share