ফরিদগঞ্জে সড়কের উপরে হেলে পড়া গাছে যান চলাচলে বিঘ্ন

ফরিদগঞ্জ পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের আওতাধীন পূর্ব বড়ালী ইব্রাহিমিয়া নূরানী হাফেজিয়া মাদ্রাসার উত্তর পাশে জনগুরুত্বপূর্ণ সড়কের উপর গাছ হেলে পড়েছে। বিভিন্ন সময় ভারী যানবাহন যাওয়ার সময় গাছের সঙ্গে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হচ্ছে যানবাহন। ওই গাছটির নিছ দিয়ে যানবাহন অতিক্রম করার সুযোগ খুবই কম। বিভিন্ন সময় সড়কে ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

বিশেষ করে রাতের অন্ধকারে ও ঘন কুয়াশায় যানবাহন চলাচলে ঝুঁকি তৈরি হয়েছে। দ্রুতগতির যানবাহন গুলো বেশি ঝুঁকিতে রয়েছে। ঝুঁকে পড়া প্রতিটি গাছের গায়ে গাড়ির আঘাতের প্রচুর ক্ষতচিহ্ন রয়েছে ফলে প্রায় ছোট-বড় দুর্ঘটনা ঘটছে আর এই অংশের রাস্তা দিন দিন মহা বিপজ্জনক হয়ে ওঠে যাত্রীদের কাছে রুপ নিচ্ছে আতঙ্কে। বর্তমানে এই সড়ক দিয়ে বহু ছোট-বড় বহু যানবাহন উপজেলা সদর থেকে প্রত্যন্ত অঞ্চলে যাতায়াত করার কারনে গাছটি অপসারন জরুরী হয়ে পড়েছে বলে দাবী স্থানীয়দের।

পথচারী ও এলাকাবাসী দাবীর প্রেক্ষিতে বুধবার (৬ ডিসেম্বর) গাছটির স্থান সরেজমিনে পরিদর্শন করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী কারা নির্যাতিত নেতা ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী।

উপস্থিত স্থানীয়দের তিনি জানিয়েছেন সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করে গণমানুষের চলাচলের স্বার্থে গাছটির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক: শিমুল হাছান,৭ ডিসেম্বর ২০২৩

Share