ফরিদগঞ্জে লে: কর্ণেল (অব:) আবু ওসমান চৌধুরী স্মৃতি ফলকের গেইট ভাঙচুরের অভিযোগ

ফরিদগঞ্জ উপজেলার বারিথুবা পশ্চিম ইউনিয়নের চান্দ্রা বাজারে অবস্থিত শহীদ মিনার ও সেক্টর কমাণ্ডার লে: কর্ণেল (অব:) আবু ওসমান চৌধুরী স্মৃতি ফলকের গেইট ভাংচুরের অভিযোগ উঠেছে। শনিবার (১৮ মে) সকালে এই ঘটনা ঘটে। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

স্থানীয় চান্দ্রা বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি ও শহীদ মিনার এবং সেক্টর কমাণ্ডার লে: কর্ণেল (অব:) আবু ওসমান চৌধুরী স্মৃতি ফলকের নির্মাতা আহছান হাবিব নেভী জানান, দুইযুগ পুর্বে মুক্তিযুদ্ধের ৮নং সেক্টর কমাণ্ডার লে: কর্ণেল (অব:) আবু ওসমান চৌধুরীর স্মৃতিধন্য চান্দ্রা বাজারে প্রথমে শহীদ মিনার এবং সেক্টর কমাণ্ডার লে: কর্ণেল (অব:) আবু ওসমান চৌধুরী স্মৃতি ফলক নির্মাণ করা হয়। প্রতিবছর এখানে সকল জাতীয় দিবসগুলো পালিত হয়। কিন্তু শনিবার (১৮মে) সকালে হঠাৎ করেই জনৈক আলাউদ্দিনসহ কিছু লোকজন শহীদ মিনার এলকার দুইপাশের দুটি গেইট এবং পাকাস্থাপনা ভেঙ্গে ফেলে।
সংবাদ পেয়ে তিনিসহ স্থানীয়সলোকজন ছুটে আসেন। তিনি জানান, আলাউদ্দিনসহ এলাকার কিছু নেশাগ্রস্থ এই পবিত্রস্থানে ইতেপূর্বে প্রবেশ করে নেশা করতো। কিন্তু শহীদ মিনারের পবিত্রতা রক্ষার্থে আমরা স্থানটির উভয় পাশে গেইট নির্মাণ করি। কিন্তু আজ তারা ভেঙ্গে ফেলল।

স্থানীয় ইউপি সদস্য মো: সোহাগ জানান, প্রকাশ্য দিবালোক একটি সরকারি প্রতিষ্ঠানের স্থাপনা ভেঙ্গে ফেলা বড় ধরনের অপরাধ। আইনশৃংখলা বাহিনী কঠোর পদক্ষেপ নিবে বলে আশা করছি।
সংবাদ পেয়ে ফরিদগঞ্জ থানার এসআই মাহফুজ ঘটনাস্থলে গিয়েছেন। এসময় জানান, সরকারি স্থাপনা ভাংচুরকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৮ মে ২০২৪

Share