ফরিদগঞ্জে যুবলীগের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

১৫ আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড জিয়াউর রহমানের মরণোত্তর বিচার, ৭৫এর খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর, ২১ আগষ্ট হত্যকাণ্ডের মাস্টার মাইন্ড ও পলাতক আসামী তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকরের ও কানাডার আদালতে ফেডারেল কোর্ট কর্তৃক সন্ত্রাসী সংগঠনের আখ্যা পাওয়া বিএনপির রাজনীতি নিষিদ্ধ করার দাবীতে সারাদেশের ন্যায় ফরিদগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি পেশ করেছে আওয়ামী যুবলীগ।

৭ আগস্ট সোমবার দুপুরে প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন করেছে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা যুবলীগ।

এ সময় উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সদস্য মাসুদ আলম আয়াত, রাসেল মিয়াজী, রায়হানুজ্জামান, পৌরসভা যুবলীগ নেতা আকরাম হোসেন রবিন, হৃদয় কাজী, উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মুসফিকুর রহমান ইমু, গোাবিন্দপুর উত্তর যুবলীগের যুগ্মআহবায়ক মিশু পাটওয়ারী, রূপসা দক্ষিণ যুবলীগ নেতা রায়হান, রূপসা উত্তর যুবলীগ নেতা মোঃ হাছান গাজী।

উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীন বলেন, বিএনপি মানবাধিকারের কথা বলে, কিন্তু ওরাই ১৫ আগষ্টের হত্যাকারীদের বাঁচাতে সংসদে ইনডেনমেন্টি আইন পাশ করে।

তিনি বলেন, ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব, বঙ্গবন্ধুর ভাই শহীদ শেখ আবু নাসের, বঙ্গবন্ধুর পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেলসহ সকলকে নির্মম ভাবে হত্যা করা হয়। জিয়াউর রহমান সেই হত্যাকারীদের পুরষ্কৃতক করে বিদেশী বিভিন্ন দূতাবাসে চাকরি দেন। বিচার বন্ধের জন্য সংসদে আইন পাশ করেছিলেন।

অবিলম্বে এই পলাতক আসামীদের দেশে ফিরিয়ে এনে বিচার করতে হবে। একই সাথে ২১ আগষ্টের মূল পরিকল্পনাকারী খুনী তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের আওতায় আনতে হবে বলে দাবী জানান তিনি।

এর আগে উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ উপজেলা নিবার্হী কর্মকর্তা বরাবর উল্লেখিত দাবীর সমর্থনে স্মারকলিপি প্রদান করেছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ৭ আগস্ট ২০২৩

Share