Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জে যুবলীগের উদ্যোগে ৭ই মার্চের আলোচনা সভা
যুবলীগের

ফরিদগঞ্জে যুবলীগের উদ্যোগে ৭ই মার্চের আলোচনা সভা

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা যুবলীগের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ৭ মার্চ বিকেলে উপজেলা যুবলীগের কার্যালয়ে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক বিল্লাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে, বর্তমান সিনিয়র যুগ্ম আহবায়ক ও উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি হেলাল উদ্দিন আহমেদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আ’লীগের ত্রান ও সমাজ কল্যাণ উপ- কমিটির সাবেক সদস্য খাজে আহমেদ মজুমদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সদস্য মোহাম্মদ হোসেন মিন্টু পাটওয়ারী, চরদুঃখিয়া পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল হাছান মিরাজ, সাবেক ছাত্রলীগ নেতা এড. কামরুল ইসলাম রোমান, কামরুল ইসলাম বাবলু, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন, পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক আতিকুর রহমান খান,

এ সময় উপস্থিত ছিলেন, আ’লীগ নেতা জাহাঙ্গীর পলোয়ান, আলী আক্কাছ, গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন ভূঁইয়া, ফরিদগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র খলিলুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম সুমন, যুবলীগ নেতা পুতুল সরকার, জানিবুল হক জুয়েল পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শিমুল পাটওয়ারী, উপজেলা ছাত্রলীগ নেতা গাজী আলী নেওয়াজ, ইমতিয়াজ আহমেদ সোহাগ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে খাজে আহমেদ মজুমদার বলেন, জাতির পিতার ১৯৭১ সালের ৭ই মার্চের ভাষণ একটি জাতিকে কীভাবে বজ্রকঠিন ঐক্যের পতাকাতলে সমবেত করে সশস্ত্র মুক্তিযুদ্ধের চূড়ান্ত প্রস্তুতি গ্রহণে উজ্জ্বীবিত করেছিল তা উঠে আসে।

তিনি আরো বলেন, “ইউনেস্কো কর্তৃক জাতির পিতার ৭ মার্চের ভাষণের স্বীকৃতি একদিকে যেমন পৃথিবীর মানুষকে বঙ্গবন্ধুর অবিসংবাদিত নেতৃত্ব ও আমাদের মুক্তিসংগ্রাম সমন্ধে জানার সুযোগ করে দিয়েছে অপরদিকে কালোত্তীর্ণ এই ভাষণটি ভবিষ্যৎ প্রজন্মকে ন্যায় ও মুক্তির পথে উজ্জ্বীবিত করছে”। তিনি বলেন, এই ভাষণ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বিশ্বের মুক্তিকামী মানুষকে প্রেরণা জোগাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত করতে সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এটাই হোক আজকের দিনে আমাদের অঙ্গীকার।

প্রতিবেদক: শিমুল হাছান, ৭ মার্চ ২০২২