Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ২৩ বছর পর গ্রেফতার
আসামি

ফরিদগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ২৩ বছর পর গ্রেফতার

দীর্ঘ ২৩ বছর পলাতক থাকারপর মানবপাচার মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বিল্লাল হোসেন (৫২) ওরফে বিল্লাল হাজারীকে গ্রেপ্তার করেছে ফরিদগঞ্জ থানা পুলিশ।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) গভীররাতে ফরিদগঞ্জ পশ্চিম লাড়ুয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত বিল্লাল হোসেন ওই গ্রামের হানিফ হাজারীর ছেলে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) আসামিকে চাঁদপুর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। বিষয়টি নিশ্চিত করেন ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুল ইসলাম।

তিনি জানান, গ্রেপ্তারকৃত বিল্লাল হাজরীর বিরুদ্ধে আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের সদস্য হিসেবে ১৯৯৫ সালে নারী ও শিশু নির্যাতন আইনের ১২ ধারায় (মামলা নং-০৫(৬)৯৭, জি.আর নং-৪৯/৯৭) ১৭৯৭ সনের ৭ জুন সিলেটের জকিগঞ্জ থানায় মামলা হয়। ওই মামলার দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ২০০১ সালের ৩ অক্টোবর সিলেট’র নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবদুল হামিদ আসামীরদের বিরুদ্ধে যাবজ্জীবন সাজার রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর থেকে বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে ২৩ বছর পলাতক জীবনযাপন করে আসছিল সে।

তিনি আরও বলেন, ফরিদগঞ্জ থানার এএসআই নাঈম হোসেন, এনামুল হক ও মনিরুল ইসলামসহ সঙ্গীয় ফোর্সের অংশ গ্রহণে অভিযানে আসামীর স্থান নিশ্চিত হয়ে ফরিদগঞ্জের পশ্চিম লাড়ুয়া এলাকা থেকে তাকে আটক করা হয়। গ্রেপ্তারকৃত বিল্লাল হোসেন ওরফে বিল্লাল হাজারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৭ ফেব্রুয়ারি ২০২৪