Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে মোটরসাইকেল না পেয়ে কিশোরের আত্মহত্যা
মোটরসাইকেল
প্রতীকী ছবি

ফরিদগঞ্জে মোটরসাইকেল না পেয়ে কিশোরের আত্মহত্যা

চাঁদপুরের ফরিদগঞ্জে মোটরসাইকেল কিনে না দেওয়ায় বাবা-মায়ের সাথে অভিমান করে গলায় ফাঁস দিয়ে রাহাতুল ইসলাম (২০) নামে এক কিশোর আত্মহত্যা করেছে। 

রবিবার (১২ মে) গভীর রাতে উপজেলার চর দুঃখিয়া পূর্ব ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সন্তোষপুর গ্রামে  এ আত্মাহত্যার ঘটনা ঘটে। মৃত রাহাতুল ইসলাম ওই গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। তাঁর বাবা একজন দরিদ্র মানুষ, ব্যাটারী চালিত অটোরিকশা চালিয়ে ৪ সদস্যের পরিবার পরিচালনা করেন। 

আত্মহত্যার সংবাদ পেয়ে সকালে ওই কিশোরের মরদেহ উদ্ধার করে থানা পুলিশ। 

মৃতের পরিবারের বরাত দিয়ে স্থানীয় ইউপি সদস্য মো. সুমন বলেন, রাহাতুল ইসলাম স্থানীয় একটি মাদ্রাসায় পড়াশোনা করতো।

স্থানীয় একটি মাদ্রাসা থেকে কোরআনের পরিপূর্ণ হাফেজ হওয়ারপর দাখিল মাদ্রাসায় পড়াশোনা শুরু করে। শিক্ষা জীবনে অনেক মেধাবী ছাত্র হলেও গত কয়েক মাস যাবত সে হঠাৎ করে বখাটেদের সাথে মেলামেশা শুরু করে। এক পর্যায়ে সে মাদকের সাথে জড়িয়ে পড়ে। তাঁর পরিবারের লোকজন রাহাতুল ইসলামকে অনেক বাঁধা নিষেধ করেও মাদকের কাছ থেকে তাঁকে ফেরাতে পারেন নি।

গত কয়েকদিন যাবত সে বায়না ধরেছে, তাকে মোটরসাইকেল কিনে দেয়ার জন্য। তাঁর দরিদ্র বাবার পক্ষে মোটর সাইকেল কিনে দেয়া সম্ভব না, জানিয়ে দেয়ারপর সে  বসতঘরে সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে রাহাতুলের মরহেদ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করেছি। এ বিষয়ে একটি অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে। 

প্রতিবেদক: শিমুল হাছান, ১২ মে ২০২৪