ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কুপিয়ে আহত

চাঁদপুরের ফরিদগঞ্জে বেপোরোয়া হয়ে উঠেছে মাদক ব্যবসায়ী ও সেবিরা। মাদক বিক্রিতে বাধা দেওয়ায় বিদেশ প্রেরত মোকলেছুর রহমান (৫৪)কে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে।

গত সোমবার (১৪ অক্টোবর) রাতে উপজেলার পাইকপাড়া উত্তর ইউনিয়নের পশ্চিম ভাওয়াল গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরির্দশ করে।

স্থানীয় বাসিন্দা ও মোকলেছুর রহমানের স্বজনরা জানান, স্থানীয় মাছুম পাটওয়ারী (২১), রনি (২৫), সৈকত (২৪) ও খলিলুর রহমান (২২)সহ ৭/৮ জন যুবক পশ্চিম ভাওয়াল গ্রামে প্রকাশ্যে মাদক বিক্রি ও সেবন করে আসছিল। সোমবার রাতে মোকলেছুর রহমানের বাড়ির পাশে একদল লোকজন মাদক সেবন করছিল। এ সময় তাদের অন্য স্থানে যেতে বলেন মোকলেছ। এতে ক্ষিপ্ত হয়ে তারা সেখান থেকে চলে যায়। পরে আরো কয়েকজন মাদক সেবি একত্রিত হয়ে রামদা, দা-সহ দেশীয় অস্ত্র দিয়ে মোকলেছের মাথায়, হাতে ও পায়ে কোপ দেয়। এ সময় তার ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে মাছুমকে আটক করলেও অন্য হামলাকারীরা পালিয়ে যায়।

স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় মোকলেছকে উদ্ধার করে চাঁদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে পুলিশ মাছুমকে তার বাবা শাহাদাত পাটওয়ারীর জিম্মায় রেখে আসে এবং পরের দিন ১৫ অক্টোবর মঙ্গলবার সকালে থানায় নিয়ে আসতে বলেন। সে আলোকে মাছুমের বাবা তাকে থানায় নিয়ে আসে এবং মোকলেছুর রহমানের দায়ের করা মামলায় মাছুমকে আটক করে। মামলা নং- ১১ তারিখঃ ১৫-১০-২০২৪ খ্রিঃ।

পাইকপাড়া উত্তর ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ড সদস্য রায়হানুল কবির শামীম বলেন, মাদক সেবনে বাধা দেওয়ায় মাছুম পাটওয়ারী, রনি, সৈকত ও খলিলুর রহমান আরো কয়েকজন মিলে মোকলেছকে কুপিয়ে গুরুতর আহত করে। তারা প্রতিনিয়ত এলাকায় মাদক বিক্রি ও সেবন এবং কিশোর গ্যাং তৈরি করে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করে আসছে।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হানিফ সরকার বলেন, ‘খবর পেয়ে রাতেই ঘটনার স্থানে পুলিশ পাঠিয়েছিলাম। এ ঘটনায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে এবং প্রধান আসামী মাছুম পাটওয়ারীকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।’

প্রতিবেদক: শিমুল হাছান, ১৭ অক্টোবর ২০২৪

Share